মঙ্গলবার, , ১৮ ডিসেম্বর ২০১৮ ইং

অনলাইন ডেস্ক

০৫ ডিসেম্বর, ২০১৮ ২৩:২৩

যখন বুঝবেন সম্পর্ক থেকে বেরিয়ে আসা জরুরী

সম্পর্কে ভালোবাসার পাশাপাশি থাকা চাই বিশ্বাস ও শ্রদ্ধাবোধ। যদি দিন দিন কমতে থাকে এগুলো, তবে সম্পর্ক নিয়ে আরও একবার ভেবে দেখার সময় এসেছে। একটি ভুল সম্পর্ক আপনার ভবিষ্যতের জন্য হুমকি হয়ে দাঁড়াতে পারে। জেনে নিন কীভাবে বুঝবেন সম্পর্ক থেকে বের হয়ে আসা জরুরি।

১। ভালোবাসার সম্পর্কের ক্ষেত্রে অবশ্যই আদান-প্রদানের নির্দিষ্ট ভারসাম্য থাকবে। কিন্তু যদি এমন হয় আপনার সঙ্গী ধরেই নিয়েছে আপনি আর কোথাও যাবেন না এবং সেজন্য আপনার সঙ্গে অন্যায় আচরণ করতে সে দুইবার ভাবছে না। তার মানে আপনি ‘টেকেন ফর গ্র্যান্টেড’ হয়ে গেছেন! এই সম্পর্ক আর টেনে নেবেন না। মনে রাখবেন আত্মসম্মান বিকিয়ে দিয়ে কোনও সম্পর্কেই ভালো থাকা যায় না।

২। সম্পর্কে শ্রদ্ধাবোধ হারিয়ে যাচ্ছে? ঝগড়া হলেই কেউ অপমানজনক কথা শুনতে হচ্ছে? দেরি না করে ভেঙে ফেলুন সম্পর্ক। কারণ সম্পর্কে ভালোবাসা অবশ্যই জরুরি, কিন্তু শ্রদ্ধাবোধ থাকাও কম জরুরি নয়!

৩। সম্পর্ক সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নিজের ভেতর থেকে আজকাল সাড়া পান না? অনেকটা বাধ্য হয়ে সম্পর্ক সামলে যাচ্ছেন? আরেকবার ভেবে দেখুন, বেশিদূর যেতে পারবেন কিনা!

৪। কথায় কথায় আজকাল সঙ্গীর সঙ্গে মন কষাকষি হচ্ছে? প্রতিদিনই কোনও না কোনও বিষয় নিয়ে ঝগড়া হচ্ছে? সময় নিয়ে বসে সমাধানের চেষ্টা করুন। দুইজন যদি এক মতে পৌছাতে না পারেন, তবে সম্পর্কের তিক্ততা আর বাড়তে না দিয়ে বেরিয়ে আসুন।

৫। সঙ্গী প্রতারণা করছে? মনে রাখবেন, সম্পর্কে বিশ্বাস না থাকলে সেটি নিয়ে কখনও বেশিদূর আগানো যায় না। প্রতারণার উপযুক্ত প্রমাণ পেলে সেই সম্পর্ক ভেঙে ফেলাই হবে বুদ্ধিমানের কাজ।
তথ্য: বোল্ডস্কাই

আপনার মন্তব্য

আলোচিত