বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২৯ সেপ্টেম্বর, ২০১৯ ২২:৫৭

এলো নতুন মডেলের পালসার

বাজাজের নতুন একটি মডেলের মোটরসাইকেল দেশের বাজারে বিপণন শুরু হয়েছে। রোববার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাজাজ পালসার এনএস১৬০ এফআই-এবিএস মডেলের এই মোটরসাইকেলটি উন্মোচন করা হয়।

বাজাজের বাংলাদেশি পরিবেশক উত্তরা মোটরস জানিয়েছে, এর দাম ধরা হয়েছে ২ লাখ ৫৪ হাজার ৯০০ টাকা। এই মোটরসাইকেলটিতে ফুয়েল ইনজেকশন ও অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম বা এবিএস প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। দেশজুড়ে মোটরসাইকেলটির অগ্রিম বুকিং নেওয়া শুরু হয়েছে।

পালসার এনএস১৬০ এফআই-এবিএস মোটরসাইকেলটিতে রয়েছে পেরিমিটার ফ্রেম, ৪-ভ্যালভ, ফুয়েল ইনজেকটেড ডিটিএস-আই ইঞ্জিন, আন্ডারবেলি একজস্ট, নাইট্রোক্স মনো সাসপেনশন, টিউবলেস টায়ার এবং স্ট্রিট ফাইটার নেকেড ডিজাইন।

মোটরসাইকেলটির ডিটিএস-আই ইঞ্জিন ৮ হাজার ৫০০ আরপিএমে ১৫.০২ পিএস এবং ৬ হাজার আরপিএমে ১৪.১২ এনএম টর্কের শক্তি উৎপাদনে সক্ষম। হাইড্রোলিক দ্বারা পরিচালিত অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম প্রযুক্তির মোটরসাইকেলটির সামনের চাকায় ২৬০ মিলিমিটার ডিস্ক ও পেছনের চাকায় ২৩০ মিলিমিটার রয়েছে।

বাইকটিতে সর্বোচ্চ ১২ লিটার পর্যন্ত তেল ধারণের ফুয়েল ট্যাঙ্ক রয়েছে।

অনুষ্ঠানে ভারতের বাজাজ অটো লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট মিলিন্দ বাদে, উত্তরা মোটরসের চেয়ারম্যান মতিউর রহমানসহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত