শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৬ অক্টোবর, ২০১৯ ১১:২০

ডেপুটি গভর্নর নেবে বাংলাদেশ ব্যাংক

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নরের একটি শূন্য পদে লোক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে অর্থ মন্ত্রণালয়। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ বৃহস্পতিবার এ বিজ্ঞপ্তি প্রকাশ করে। শুক্রবার ভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে।

প্রার্থীর যোগ্যতা হিসেবে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রার্থীকে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে। তবে অর্থ, আর্থিক ব্যবস্থাপনা, হিসাব বিজ্ঞান, ব্যবসা প্রশাসন বিষয়কে অগ্রাধিকার দেয়া হবে।

অর্থ বা আর্থিক প্রতিষ্ঠান সংক্রান্ত কার্যক্রমে কমপক্ষে পাঁচ বছরের অভিজ্ঞতাসহ সরকারের কার্যক্রমে ২৫ বছরের অভিজ্ঞতা অথবা দেশে/বিদেশে কেন্দ্রীয় ব্যাংক অথবা বাণিজ্যিক বা বিশষায়িত ব্যাংক অথবা আর্থিক প্রতিষ্ঠানে নির্বাহী পরিচালক অথবা উপব্যবস্থাপনা পরিচালক পদে দুই বছরের অভিজ্ঞতাসহ ২৫ বছরের কর্ম অভিতজ্ঞা থাকতে হবে।

২০১৯ সালের ৩১ অক্টোবর আবেদনকারীর বয়স ৬০ বছর বা তার কম হতে হবে।

সরকার নির্ধারিত বেতন-ভাতা এবং অন্যান্য সুবিধা প্রদান সাপেক্ষে নির্ধারিত মেয়াদের জন্য তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হবে। সন্তোষজনক চাকরির ভিত্তিতে মেয়াদ শেষে চাকরির মেয়াদ বাড়ানো যাবে। তবে বয়স ৬২ বছর অতিক্রান্ত হলে তাকে এই চাকরিতে আর নিযোজিত রাখা যাবে না।

আগ্রহী প্রার্থীদের জীবনবৃত্তান্ত, শিক্ষাগত/পেশাগত সনদপত্রের ফটোকপি, দুই কপি পার্সপোর্ট সাইজের রঙিন ছবি এবং যোগাযোগের বিস্তারিত ঠিকানাসহ সাদা কাগজে সভাপতি, ডেপুটি গভর্নর নিয়োগ সংক্রান্ত সার্চ কমিটি বরাবরে লিখিত আবেদনপত্র হার্ডকপি ও সফট কপি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব ও ডেপুটি গভর্নর নিয়োগ সংক্রান্ত সার্চ কমিটির সদস্য সচিব এ বি এম রুহুল আজাদের ঠিকানায় পাঠাতে হবে।

আবেদনের শেষ সময় ৩১ অক্টোবর।

ইতোমধ্যে ডেপুটি গভর্নর নিয়োগের জন্য পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান কাজী খলীকুজ্জমানকে প্রধান করে সার্চ কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের তিনটি ডেপুটি গভর্নর পদের মধ্যে একটি পদ বেশ কিছুদিন ধরে শূন্য রয়েছে। আবু হেনা মো. রাজি হাসানের মেয়াদ শেষ হবার পর থেকে এই পদটি খালি রয়েছে। এস এম মনিরুজ্জামান এবং আহমেদ জামাল বর্তমানে ডেপুটি গভর্নরের দায়িত্ব পালন করছেন।

আপনার মন্তব্য

আলোচিত