বাংলা একাডেমি সাহিত্য পুরষ্কার-২০১৪

 প্রকাশিত: ২০১৫-০১-৩০ ১৫:৩৭:২৪

নিউজ ডেস্ক:

বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ২০১৪ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার(২৯ জানুয়ারি’২০১৫) বিকেলে বাংলা একাডেমির ড. মুহম্মদ শহীদুল্লাহ্ ভবনের চতুর্থ তলার সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান এ পুরস্কার ঘোষণা করেন।

পুরস্কারপ্রাপ্তরা হচ্ছেন- কবিতায় শিহাব সরকার, কথাসাহিত্যে জাকির তালুকদার, প্রবন্ধে শান্তনু কায়সার, গবেষণায় ভূঁইয়া ইকবাল, মুক্তিযুদ্ধভিত্তিক সাহিত্য ক্যাটাগরিতে আবু মোহাম্মদ দেলোয়ার হোসেন, ভ্রমণ সাহিত্যে মঈনুস সুলতান ও শিশুসাহিত্যে খালেক বিন জয়েনউদ্দীন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন একাডেমির সচিব মোঃ আলতাফ হোসেন, পরিচালক অপরেশ কুমার ব্যানার্জী, মোহাম্মদ আবদুল হাই, ড. জালাল আহমেদ, ড. মোহাম্মদ মিজানুর রহমান, জনসংযোগ উপবিভাগের উপপরিচালক মুর্শিদুদ্দিন আহম্মদ, উপপরিচালক নুরুন্নাহার খানম এবং ড. আমিনুর রহমান সুলতান। 

অনুবাদ, নাটক এবং বিজ্ঞান-প্রযুক্তি ও পরিবেশ বিভাগে কাউকে পুরস্কার দেয়া হয়নি। আগামী পহেলা ফেব্রুয়ারি  অমর একুশে গ্রন্থমেলা ও আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন ২০১৫ উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কারপ্রাপ্ত লেখকদের হাতে পুরস্কার তুলে দেবেন। 


আপনার মন্তব্য