শুক্রবার, , ১৬ নভেম্বর ২০১৮ ইং

সেবার মানোন্নয়নের মডেল নিয়ে রেজাউল আবেদীনের বই প্রকাশিত

 প্রকাশিত: ২০১৮-১০-২১ ২৩:৪৩:৪০

সিলেটটুডে ডেস্ক:

সেবার মানোন্নয়নের মডেল নিয়ে রেজাউল আবেদীনের বই ‘সার্ভিস কোয়ালিটি ম্যানেজমেন্ট’ প্রকাশিত হয়েছে।

এটা তার দ্বিতীয় বই। বইটি প্রকাশ করেছে সিলেটের পাণ্ডুলিপি প্রকাশন। লেখক রেজাউল আবেদীন পিএইচডি, এফসিএমএএন সিলেটের প্রতিষ্ঠান থটওয়ার্স কন্সালটিং এন্ড মাল্টি সার্ভিসেস ইন্টারন্যাশনাল এর সিইও ও ফাউন্ডার, কনসালটেন্ট হেড; এবং নর্থ ইষ্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এ সহকারী পরিচালক (অর্থ) হিসেবে কর্মরত আছেন।

বইটিতে লেখক তার নিজস্ব উদ্ভাবিত সেবার মান উন্নয়নের মডেল, যেমন EQ SERV, TQSM, SQGAPFILL, Quality Service Circle নিয়ে বিস্তারিত আলোচনা করেছেন।

বিশ্বব্যাপী সেবাদাতা প্রতিষ্ঠান খাত বা সার্ভিস সেক্টর রয়েছে। যাবতীয় সার্ভিস সেক্টরের প্রচলিত ও অত্যাধুনিক সেবার মানোন্নয়নের জন্যে বইটি বেশ কাজে লাগবে বলে জানিয়েছেন লেখক।

সার্ভিস সেক্টরসমূহ যেমন- উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান সমূহ, স্বাস্থ্যসেবা দাতা প্রতিষ্ঠান (হাসপাতাল), হসপিটালটি ও পর্যটন, গণমাধ্যম, টেলিযোগাযোগ, তথ্য প্রযুক্তি, আর্থিক সেবাখাত (ব্যাংকিং এবং বীমা), পরামর্শ সেবা, রিয়েল এস্টেট, আইনি সেবা, কর্মসংস্থান খাত ইত্যাদি উল্লেখযোগ্য। বইটি ছাত্র-ছাত্রী, কার্যনির্বাহী, নতুন গবেষক, নিবন্ধ লেখক, সেবার মান উন্নয়ন ব্যবস্থাপনা বাজারজাতকারীদের ব্যবস্থাপনা টুলস এবং টেকনিক হিসেবে সহায়ক ভূমিকা পালন করবে বলে দাবি তার।

উল্লেখ্য, ‘সার্ভিস কোয়ালিটি ম্যানেজমেন্ট’ বইটির দাম রাখা হয়েছে ২০০ টাকা। সিলেটের জিন্দাবাজারের রাজা ম্যানশনের মালঞ্চ বুক সেন্টারে বইটি পাওয়া যাচ্ছে।

এছাড়াও লেখকের প্রথম বই ‘সত্য পথের সিঁড়ি’ বা চিরকালীন মুক্তিপথের দিশা সিলেটের রাজা ম্যানশনসহ দেশের অভিজাত লাইব্রেরিগুলোতে পাওয়া যাবে।

আপনার মন্তব্য