সিলেটে চালু হলো লোকসাহিত্যের পাঠাগার

 প্রকাশিত: ২০১৯-১১-১৫ ১৯:৫৬:১৯

সিলেটটুডে ডেস্ক:

লোকসাহিত্য ও সংস্কৃতি নিয়ে কমবেশি সবারই আগ্রহ রয়েছে। সেই আগ্রহ এবং লোকসাহিত্যের প্রতি ভালোবাসা থেকে লোকসাহিত্য ও সংস্কৃতি-বিষয়ক শতাধিক বই নিয়ে প্রথম আলো বন্ধুসভা সিলেটের উদ্যোগে চালু হয়েছে লোকসাহিত্যের পাঠাগার।

শুক্রবার (১৫ নভেম্বর) বিকাল পাঁচটায় নগরের বারুতখানা এলাকার প্রথম আলো সিলেটের আঞ্চলিক কার্যালয়ে এ পাঠাগারের উদ্বোধন করা হয়।

পাঠাগারের উদ্বোধন করেন একুশে পদকপ্রাপ্ত প্রবীণ লোকসংগীতশিল্পী সুষমা দাশ। এ সময় তিনি বলেন, ‘লোকগান ও লোকসংস্কৃতিকে সবসময়ই অবহেলার চোখে দেখা হয়। এই পাঠাগার চালুর মাধ্যমে বন্ধুসভার সদস্যরা লোকসাহিত্যের প্রতি নিজেদের ভালোবাসারই বহিঃপ্রকাশ ঘটিয়েছে।’

অনুষ্ঠানে বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি সাইদুজ্জামান রওশন মুঠোফোনে বক্তব্য দেন। এ ছাড়া শুভকামনা ব্যক্ত করে বক্তব্য দেন বন্ধুসভা সিলেটের প্রাক্তন সহসভাপতি ও রেঞ্জ ডিআইজি কার্যালয় সিলেটের সহকারী পুলিশ সুপার গৌতম দেব।

বন্ধুসভা সিলেটের সভাপতি শাহ সিকান্দর শাকিরের সভাপতিত্বে শুরুতেই গ্রন্থাগার স্থাপন বিষয়ে বিস্তৃত বক্তব্য উপস্থাপন করেন সাধারণ সম্পাদক দেবাশীষ রনি। বন্ধুসভার অনুষ্ঠান সম্পাদক তামান্না ইসলামের সঞ্চালনে আরও বক্তব্য দেন বন্ধুসভা সিলেটের যুগ্ম সাধারণ সম্পাদক বাবর আহমেদ চৌধুরী, সাবেক সহ-সভাপতি জালাল উদ্দিন, সাহিত্য সম্পাদক রেজাউল করিম মুন্না প্রমুখ।

আয়োজকেরা জানিয়েছেন, লোকসাহিত্যপ্রেমী যে কেউ পাঠাগার থেকে বই সংগ্রহ করে পড়তে পারবেন।

আপনার মন্তব্য