নিউজ ডেস্ক

২৮ জানুয়ারি, ২০১৫ ১৬:৩১

ক্যাবল অপারেটরদের চ্যানেলে বাংলা ছবি দেখানো যাবে না: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, এখন থেকে ক্যাবল নেটওয়ার্কের মালিকরা সরকারের অনুমোদন ছাড়া কোনো কিছু দেখাতে পারবেন না।


তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, এখন থেকে ক্যাবল নেটওয়ার্কের মালিকরা সরকারের অনুমোদন ছাড়া কোনো কিছু দেখাতে পারবেন না। দেশের স্বার্থে কোনো ক্যাবল মালিক বা ফিড অপারেটররা ক্যাবল টিভিতে বাংলা ছবি দেখাতে পারবেন না। পাইরেসি ছবি দেখানো হলে তার লাইসেন্স সঙ্গে সঙ্গে বাতিল করা হবে।

মঙ্গলবার বাংলাদেশ টেলিভিশন(বিটিভি) কার্যালয়ে টিভি নেটওয়ার্ক ক্যাবল মালিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ নির্দেশ দেন।

তিনি আরও বলেন, সরকারের পক্ষ থেকে খুব শিগগির ৩০টি দেশীয় চ্যানেলের একটি তালিকা তৈরি করে দেওয়া হবে। টিভি নেটওয়ার্ক ক্যাবল মালিকদের সেই চ্যানেলগুলো আগে দেখাতে হবে। এই ৩০টি চ্যানেলের মধ্যে কোনো স্টার টিভি বা কার্টুন টিভি দেখানো যাবে না। বাংলা চ্যানেল দেখানোর পর যত খুশি বিদেশি চ্যানেল দেখানো যাবে।

তিনি আরও বলেন, টিভি নেটওয়ার্ক ক্যাবল মালিকদের পাইরেসি বন্ধ করতে হবে। তাদের কারণে দেশীয় চলচ্চিত্র শিল্পটি ধ্বংসের পথে। কোনো ছবি মুক্তি পেলে সেটার পাইরেসি কপি কয়েকদিনের মধ্যে ক্যাবল মালিকরা চালাতে শুরু করেন। এতে করে মানুষ এখন আর সিনেমা হলে গিয়ে ছবি দেখতে চায় না। তাই এ শিল্পকে বাঁচাতে ও জাতির বৃহত্তর স্বার্থে পাইরেসি সিডি দেখানো বন্ধ করতে হবে।

ক্যাবল নেটওয়ার্কগুলোর বিরুদ্ধে ইন্টারনেট থেকে নতুন সিনেমার হল প্রিন্ট ডাউনলোড করে তাদের পরিচালিত সিগন্যাল চ্যানেলে প্রচার করার অভিযোগ রয়েছে । এসব পাইরেটেড সিনেমা দেখিয়ে স্থানীয় বিজ্ঞাপন নিয়ে তারা বড় অংকের টাকা আয় করেন যা বৈধ্য নয় বলে মনে করছেন সংশ্লিষ্টরা ।






আপনার মন্তব্য

আলোচিত