নিউজ ডেস্ক

২৯ জানুয়ারি, ২০১৫ ১৩:৫০

আবারও আদালতে যাননি খালেদা

খালেদা জিয়া শোকার্ত এই কারণ জানালে রাষ্ট্রপক্ষ সাক্ষ্যগ্রহণের তারিখ পিছাতে কোন বিরোধিতা করেনি

আবারও আদালতে হাজির হননি বেগম খালেদা জিয়া। এবার কারণ দেখানো হয়েছে ছেলের মৃত্যুজনিত কারণে তিনি শোকার্ত! আদালত কারণটি আমলে নিয়ে পিছিয়েছেন সাক্ষ্য গ্রহণ। 

বুধবার (২৯ জানুয়ারি) ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদার সাক্ষ্য শোনার জন্য আগামী ২৫ ফেব্রুয়ারি নতুন তারিখ রেখেছেন। জিয়া এতিমখানা ও জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতির মামলায় এ দিন বাদীর সাক্ষ্যগ্রহণের দিন ছিল।

খালেদার আইনজীবীরা আদালতকে জানান, ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যুতে বিএনপিনেত্রী শোকার্ত এবং অসুস্থ থাকায় আদালতে উপস্থিত হতে পারেননি।  

মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মোশাররফ হোসেন কাজল সংবাদমাধ্যমকে  জানান, খালেদার আইনজীবীরা এ দিনের সাক্ষ্যগ্রহণ মুলতবি করে সময়ের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ তাদের আবেদনের বিরোধিতা করেনি।
দুই পক্ষের বক্তব্য শুনে বিচারক নতুন তারিখ দেন বলে দুদকের এই আইনজীবী জানান।

২৪ জানুয়ারি শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে কুয়ালালামপুরে মৃত্যু হয় কোকোর, যিনি মুদ্রাপাচারের একটি মামলায় ছয় বছরের সাজা মাথায় নিয়ে ২০০৮ সাল থেকে মালয়েশিয়ায় পলাতক ছিলেন। মঙ্গলবার তার মরদেহ দেশে এনে দাফন করা হয়।

এ দুই মামলার সর্বশেষ শুনানির দিন গত ১৫ জানুয়ারিও আদালতে যাননি খালেদা। সে সময় আদালতে হাজির না হওয়ার কারণ হিসাবে গুলশান কার্যালয়ে খালেদাকে ‘অবরুদ্ধ’ করে রাখার কথা বলেছিলেন আইনজীবীরা। 

পরে বিচারক সময়ের আবেদন নাকচ করে খালেদা জিয়ার অনুপস্থিতিতেই বাদীর সাক্ষ্য চালিয়ে যাওয়ায় আদেশ দিলে আদালতে হৈ চৈ হয়। খালেদার আইনজীবীরা বিচারকের প্রতি অনাস্থাও জানান। বিচারক ওইদিন খালেদাকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়ে ২৯ জানুয়ারি সাক্ষ্যগ্রহণের দিন রেখেছিলেন




আপনার মন্তব্য

আলোচিত