নিজস্ব প্রতিবেদক

১৭ অক্টোবর, ২০১৫ ১৬:০৮

ইমরান সরকারকে ‘বিদেশীদের মতো করে’ হত্যার ‘হুমকী’

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারকে ফের হত্যার হুমকী প্রদান করা হয়েছে বলে তিনি দাবি করেছেন । আজ (শনিবার সকাল ১০ টা ১৯ মিনিটে আরাফ আল ইসলাম নামের এই ফেসবুক আইডি থেকে ‌এ হুমকী দেওয়া হয় বলে এক স্ট্যটাসে জানান ইমরান।

ইমরান এইচ সরকারের ফেসবুক পেজ থেকে দেয়া এক স্ট্যাটাসে হুমকী প্রদানের বিষয়টি জানানো হয়। এ ব্যপারে শাহবাগ থানায় সাধারণ ডায়রি করবেন বলে জানান ইমরান।

গণজাগরণ মঞ্চের আন্দোলনে সম্পৃক্ত হওয়ার পর থেকেই বিভিন্ন সময় হত্যার হুমকী পেয়ে আসছেন ইমরান এইচ সরকার। সাম্প্রতিক সময়ে ঢাকা ও রংপুরে দু'জন নাগরিক হত্যার বিষয়টি যখন বিশ্বময় তোলপাড় সৃষ্টি করেছে তখন একই কায়দায় তাকে হত্যার হুমকী প্রদান করা হলো।

বিদেশী নাগরিক হত্যা তদন্তে নিয়োজিত গোয়ান্দা সংস্থার কর্মকর্তারা শুরু থেকে ধারণা করে আসছেন, ব্লগার ও বিদেশী হত্যায় একইগোষ্ঠি জড়িত।

হুমকী পাওয়ার পর দুপুর ১ টায় ফেসবুক পেজে দেওয়া এক স্ট্যাটাসে ইমরান সরকার লিখেন, 'Araf Al Islam Isb (Islamic State Bangladesh?) নামে এক উগ্র ধর্মান্ধ সন্ত্রাসী আজ সকাল ১০ টা ১৯ মিনিটে আমাকে হত্যার হুমকী দিয়েছে। সে লিখেছে আমার মৃত্যু খুব নিকটে, বিদেশীদের মতো করে আমাকে হত্যা করা হবে।

পর্যালোচনা করে দেখা যায়, সে তার ব্যাক্তিগত মোবাইল ইন্টারনেট ব্যবহার করে এই হুমকি দিয়েছে। আর তার ঠিকানা হিসেবে ময়মনসিংহ জেলা ও আনন্দমোহন কলেজ উল্লেখ আছে।
আমি এই উগ্র সন্ত্রাসীর কাপুরুষোচিত হুমকিতে মোটেই ভীত নই। তবে সকলের অবগতি ও আইনশৃঙ্খলা বাহিনীর জ্ঞাতার্থে বিষয়টি জানিয়ে রাখলাম।'

এর দু'ঘন্টা পর বেলা ৩টার দিকে দেয়া আরেক ফেসবুক স্ট্যাটাসে ইমরান লিখেন- 'বিদেশীদের মতো করে হত্যা করা হবে' - উগ্র ধর্মান্ধের হত্যার হুমকির বিষয়টি আপনারা ইতোমধ্যে জেনেছেন। এই কাপুরুষদের এধরণের হুমকিকে হয়তো এতো গুরুত্ব দেয়ার কিছু নেই। তবে এদেরকে আইনের আওতায় আনাটা আমি এই মুহুর্তে খুব গুরুত্বপূর্ণ মনে করছি। কেননা এই সন্ত্রাসীরা এখন শুধু হুমকিই দিচ্ছে না, কাপুরুষোচিত হামলা করে একেরপর এক সন্ত্রাসী ঘটনা ঘটিয়েই যাচ্ছে।

আমি ইতোমধ্যেই আইনশৃঙ্খলা বাহিনীকেও বিষয়টি অবগত করেছি। তারা একটি সাধারণ ডায়রির পরামর্শ দিয়েছেন এবং হুমকিদাতাকে আইনের আওতায় আনার আশ্বাস দিয়েছেন।
আইনের প্রতি শ্রদ্ধাশীল নাগরিক হিসেবে আমি আজ বিকাল ৪টা শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করার স্বীদ্ধান্ত নিয়েছি। পাশাপাশি সমাজের সকল শ্রেণি-পেশা-বয়সের মানুষকেও এই দেশবিরোধী উগ্র সন্ত্রাসীদের মোকাবেলায় প্রস্তুত থাকার আহবান জানাচ্ছি। বাংলাদেশের বিরুদ্ধে যেকোনো ষড়যন্ত্র মোকাবেলায় সকল বিভেদ ভুলে আমাদের অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে।'

তবে যে আইডি থেকে ইমরানকে হুমকি দেয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন সেই প্রোফাইলে কাবার ছবিতে আইএস সদৃশ্য যে ছবি দেয়া আছে তাতে লেখা ' "We like dicks"

 

আপনার মন্তব্য

আলোচিত