সিলেটটুডে ডেস্ক

০৬ জানুয়ারি, ২০১৬ ০০:৪৪

‘মা ছেলে মিল্যা ইতিহাস খাইছে গিল্যা’

‘মা ছেলে মিল্যা ইতিহাস খাইছে গিল্যা’ বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া এবং তার ছেলে তারেক রহমানকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত এমন মন্তব্য করেছেন।

মঙ্গলবার রাজধানীর রাসেল স্কয়ারে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। দশম জাতীয় সংসদ নির্বাচনের দুই বছর পূর্তি উপলক্ষে ওই সমাবেশের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এবং প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বাণিজ্যমন্ত্রী তোফয়েল আহমেদ।

সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, বিশ্বের রাজনীতি পাল্টে গেছে। গণতন্ত্রকে অস্বীকার করে আর ক্ষমতায় যাওয়ার সুযোগ নেই। বিএনপি নেত্রী বেগম খালেদা এবং তারেক রহমান ইতিহাস অস্বীকার করে চলছেন। আর এ কারণেই তারা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তি করছেন।

বঙ্গবন্ধু এবং শহীদদের নিয়ে খালেদা জিয়ার করা মন্তব্যকে দুর্ভাগ্যজনক উল্লেখ করে তিনি বলেন, সংবিধান মানলে বঙ্গবন্ধুকে মানতে হবে। বঙ্গবন্ধুকে অসম্মান করে কোনো রাজনৈতিক দল বাংলাদেশে সুবিধা করতে পারবে না।

সংবিধান সংশোধনের মধ্য দিয়ে অগণতান্ত্রিক শক্তির পথও রুদ্ধ করে দেয়া হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

সমাবেশে সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, অ্যাডভোকেট সাহারা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কর্নেল (অব) ফারুক খান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক প্রমুখ বক্তব্য রাখেন।

আপনার মন্তব্য

আলোচিত