নিউজ ডেস্ক

০৪ মার্চ, ২০১৫ ১৩:০৭

অভিজিৎ হত্যাকাণ্ডের বিচারের দাবিতে প্রকৌশলীদের মানববন্ধন ও সমাবেশ

প্রকৌশলী, বুয়েটের সাবেক শিক্ষক, মুক্তচিন্তা আন্দোলনের পথিকৃৎ, সাম্প্রদায়িকতা বিরোধী বিজ্ঞানমনস্ক লেখক ও গবেষক ড. অভিজিৎ রায়ের হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে ইঞ্জিনিয়ার্স অ্যান্ড আর্কিটেক্টস ফর এনভায়রনমেন্ট অ্যাণ্ড ডেভেলপমেন্ট (EAED), ডক্টরস ফর হেলথ অ্যাণ্ড এনভায়রনমেন্ট ও কৃষিবিদ ইউনিয়নের সোমবার প্রকৌশলী, চিকিৎসক, কৃষিবিদদের মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা অভিজিৎ হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে বলেন, আমাদের অনৈক্যের সুযোগে মৌলবাদী জঙ্গীগোষ্ঠী আজ মাথাচাড়া দিয়ে উঠেছে। ঐক্যবদ্ধভাবে এই অপশক্তিকে রুখে দাঁড়াতে সমাবেশ থেকে বক্তারা সকলের প্রতি আহ্বান জানান। মত প্রকাশের স্বাধীনতায় মৌলবাদী জঙ্গীদের হামলা রুখে দাড়ানোর জন্য সমাবেশ থেকে আহ্বান জানানো হয়।

উক্ত মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি প্রকৌশলী আবু মোঃ ইউসুফ এবং পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক প্রকৌশলী নিমাই গাঙ্গুলী। এতে বক্তব্য রাখেন অর্থনীতিবীদ এম এম আকাশ প্রকৌশলী মাহাতাব উদ্দিন, কাজী মোহাম্মদ শীশ, সাধন দাস, সরদার মোঃ আমিন ও উত্তম দাস প্রমুখ। 

সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ যুব ইউনিয়নের সাংগঠনিক  সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি হাসান তারিক, ডর্ক্টস ফর হেল্থ অ্যাণ্ড এনভায়রনমেন্ট এর সাধারণ সম্পাদক ডাঃ রকিবুল ইসলাম, ডাঃ শাকিল আক্তার ও কৃষিবিদ ইউনিয়নের নেতা শ্যামল বিশ্বাস।

মানব বন্ধনে বক্তাগণ অবিলম্বে জামাত-শিবিরসহ সকল মৌলবাদী জঙ্গীদের  রাজনীতি নিষিদ্ধ করাসহ সকল জঙ্গী তৎপরতা দমন ও বন্ধ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

মানববন্ধন ও সমাবেশ শেষে উক্ত সংগঠন সমূহের নেতৃবৃন্দ মৌনমিছিল সহকারে অভিজিৎ রায়ের নৃশংস হত্যাকাণ্ডের স্থানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

 

আপনার মন্তব্য

আলোচিত