সিলেটটুডে ডেস্ক

০৬ মার্চ, ২০১৫ ২১:৪৮

অভিজিৎ রায় স্মরণে গণজাগরণ মঞ্চের আলোর মিছিল

প্রকৌশলী, বুয়েটের সাবেক শিক্ষক, মুক্তচিন্তা আন্দোলনের পথিকৃৎ, সাম্প্রদায়িকতা বিরোধী বিজ্ঞানমনস্ক লেখক, ব্লগার ও গবেষক ড. অভিজিৎ রায় হত্যাকান্ডের তদন্তে দৃশ্যমান অগ্রগতি না হওয়ায় গণজাগরণ মঞ্চ তীব্র ক্ষোভ ও নিন্দা জ্ঞাপন করেছে। একইসাথে দ্রুত তদন্ত সাপেক্ষে অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।

শুক্রবার সন্ধ্যায় অভিজিৎ রায় স্মরণে আলোর মিছিল করেছে গণজাগরণ মঞ্চ। মিছিলটি শাহবাগ প্রজন্ম চত্বর থেকে শুরু হয়ে টিএসসি হয়ে অভিজিৎ রায়কে যেখানে হত্যা করা হয়েছিল সেখানে প্রদীপ প্রজ্জ্বলন করে। প্রদীপ প্রজ্জ্বলনের পর সেখানে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর মিছিল নিয়ে পুনরায় শাহবাগে ফিরে আসেন মঞ্চের নেতাকর্মীরা।

এদিকে, যুদ্ধাপরাধী কামারুজ্জামানের মৃত্যুদণ্ডের রায় দ্রুত কার্যকর করার দাবিতে শাহবাগের প্রজন্ম চত্বরে গণঅবস্থান কর্মসূচি পালন করেছে গণজাগরণ মঞ্চ।

শুক্রবার (০৬ মার্চ) বিকেল ৪টা থেকে মঞ্চের নেতাকর্মীরা প্রজন্ম চত্বরে অবস্থান নেন।

আপিল বিভাগ কর্তৃক যুদ্ধাপরাধী কামারুজ্জামানের সর্বোচ্চ সাজা বহাল রাখার পর থেকেই মৃত্যুদণ্ড দ্রুত কার্যকরের দাবিতে গণজাগরণ মঞ্চ প্রতি শুক্রবার বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত শাহবাগে গণঅবস্থান কর্মসূচি পালন করে আসছে।

এদিন বিকেল ৪টায় জাতীয় জাদুঘরের সামনের রাস্তায় অবস্থান নিয়ে কামারুজ্জামানসহ সব যুদ্ধাপরাধীর মৃত্যুদণ্ডের দাবিতে স্লোগান ও প্রতিবাদী গানের মাধ্যমে গণঅবস্থান কর্মসূচি শুরু করে গণজাগরণ মঞ্চ।

গণঅবস্থান থেকে যুদ্ধাপরাধী কামারুজ্জামানের রিভিউ আবেদন দ্রুত নিষ্পত্তি করে মৃত্যুদণ্ড কার্যকরের দাবি জানানো হয়।

 

আপনার মন্তব্য

আলোচিত