নিজস্ব প্রতিবেদক

০৫ জুন, ২০১৬ ২২:১৮

ড. মোমেনের কথা জানিয়ে নির্বাচন না করার ইঙ্গিত অর্থমন্ত্রীর

আর নির্বাচন না করার ইঙ্গিত দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এর আগে তিনি একবার মন্ত্রীত্ব না করার ঘোষণা দিলেও পরবর্তী সময়ে দলীয় নেত্রীর অনুরোধ এবং অর্থমন্ত্রী হিসেবে দলের কোন বিকল্প না থাকায় মন্ত্রীত্ব গ্রহণ করেন।

মর্যাদাপূর্ণ সিলেট-১ আসনে নির্বাচন না করলেও সেখানে দলের বিকল্প প্রার্থী হিসেবে ছোট ভাই এ কে আবদুল মোমেনের কথাই বলেছেন তিনি, এবং একই সঙ্গে ড. মোমেন নিজেকে প্রস্তুত করছেন বলে জানান এ বর্ষীয়ান অর্থনীতিবিদ।

রোববার (৫ জুন) সচিবালয়ে সিলেট মেডিকেল কলেজ ও হাসপাতালের বিভিন্ন সমস্যা নিয়ে বৈঠক শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের কাছে নির্বাচন না করার কথা জানান।

অর্থমন্ত্রী বলেন, ‘আগামীতে আমি আর নির্বাচন করছি না, এটা নিশ্চিত। আমার আসনে ছোটভাই এ কে আবদুল মোমেন (অর্থমন্ত্রীর ছোট ভাই) নির্বাচন করতে পারেন। মোমেন নিজের একটা গ্রাউন্ড তৈরির চেষ্টা করছে।’

তিনি বলেন, ‘তবে শুধু এটা হলেই তো হবে না, তার নিজের যোগ্যতা ও পার্টির অবস্থা সবকিছুই বিবেচনা করতে হবে।’

মুহিতের ছোট ভাই মোমেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধির দায়িত্ব পালনের পর গত বছর দেশে ফেরেন। দেশে ফেরার পর ড. মোমেন ইতোমধ্যেই স্থানীয় বিভিন্ন কর্মসূচিতে অংশ নিচ্ছেন।  

নির্ধারিত সময় ২০১৯ সালে ভোট হলে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মুহিতের বয়স তখন হবে ৮৬ বছর। এইচ এম এরশাদের আমলে দুটি বাজেট দেওয়া আওয়ামী লীগে যোগ দিয়ে ২০০৯ সালে মন্ত্রী হওয়ার পর টানা অষ্টম বাজেটটি দিলেন গত ২ জুন।

অর্থমন্ত্রী বলেন, অর্থমন্ত্রী হিসাবে দায়িত্বের কারণে নির্বাচনী এলাকার যে দায়িত্ব রয়েছে সেটা পালন করতে পারছেন না তিনি।

সাংবাদিকদের প্রশ্নে মন্ত্রী বলেন, “না, আমি (আর নির্বাচন) করছি না।”

এবার নির্বাচন করবেন না জানানোর পর সাংবাদিকরা তাকে প্রশ্ন করেন- এটা কি নিশ্চিত হয়ে গেছে? উত্তরে মুহিত বলেন, হ্যাঁ।

আপনার মন্তব্য

আলোচিত