সিলেটটুডে ডেস্ক

২২ জুন, ২০১৬ ১০:০৮

রামকৃষ্ণ মিশনের গুরুকে হত্যার হুমকি : ‘চিঠি প্রেরক’ আটক

কথিত আইএসের নাম ব্যবহার করে চিঠি পাঠিয়ে ঢাকার রামকৃষ্ণ মিশন মঠের গুরুকে হত্যার হুমকির ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। আটক ব্যক্তির নাম এবি সিদ্দিক। এ ব্যক্তির নাম ও ঠিকানা ব্যবহার করে চিঠি পাঠানো হয়েছিল। মঙ্গলবার ওয়ারী থানা পুলিশ তাকে আটকের পর জিজ্ঞাসাবাদ করে।

এ বিষয়ে পুলিশের ওয়ারী জোনের উপ-কমিশনার (ডিসি) সৈয়দ নুরুল ইসলাম গণমাধ্যমে বলেন, সিদ্দিক আটকের পর তার সঙ্গে কথা বলে মনে হয়নি লোকটি কোনোভাবে জড়িত। একইসঙ্গে তার হাতের লেখা পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হয়।

তিনি বলেন, পুলিশের প্রাথমিক তদন্তে কিছু বিষয় আছে তা পর্যালোচনা করলে বোঝ যায় অভিযুক্ত ব্যক্তি সম্পর্কে। আটক সিদ্দিকের নাম কেউ ব্যবহার করেছে। এখন কে তার নাম ব্যবহার করেছে সেটা খতিয়ে দেখা হচ্ছে।

ওয়ারী থানা পুলিশের তথ্য অনুযায়ী, গত বুধবার রাতে চিঠি পাঠিয়ে রামকৃষ্ণ মিশন মঠের এসিটেন্ট জেনারেল সেক্রেটারি গুরু সেবানন্দ ওরফে মৃদুল মহারাজকে হত্যার হুমকি দেয়া হয়। চাপাতি দিয়ে কুপিয়ে হত্যার হুমকির পর মিশনে নিরাপত্তা জোরদার করে পুলিশ। একজন এসআইয়ের নেতৃত্বে তিনজন ফোর্সসহ সার্বক্ষণিক নিরাপত্তায় নিয়োজিত রয়েছে।

স্বামী গুরু সেবানন্দ (মৃদুল মহারাজ) জানান, কম্পিউটার টাইপ ও হাতের লেখায় হুমকি সংবলিত চিঠি তাকে পাঠানো হয়। চিঠির উপরের অংশে কম্পিউটার টাইপের মাধ্যমে ‘ইসলামিক স্টেট অব বাংলাদেশ, চান্দনা চৌরাস্তা ঈদগাঁও মার্কেট, গাজীপুর মহানগর’ লেখা ছিল।

চিঠিতে আরও উল্লেখ আছে, ‘বাংলাদেশ একটি ইসলামী রাষ্ট্র, এখানে ধর্মপ্রচার করতে পারবি না। ধর্মপ্রচার করা হলে ২০ থেকে ৩০ তারিখের মধ্যে তোকে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করা হবে। কোন মাসের ২০ থেকে ৩০ তারিখ সে বিষয়ে চিঠিতে কিছু উল্লেখ নেই।

প্রেরকের ঠিকানায় এবি সিদ্দিক, গাজীপুর, কিশোরগঞ্জ, ধানমন্ডি, ঢাকা লেখা রয়েছে।’ আইনশৃংখলা বাহিনীর চিঠির সূত্র ধরে হুমকিদাতাকে শনাক্ত করে আইনের আওতায় আনার চেষ্টা অব্যাহত রেখেছে।

আপনার মন্তব্য

আলোচিত