সিলেটটুডে ডেস্ক

২২ জুন, ২০১৬ ১৩:১৯

ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু, প্রত্যাশীদের দীর্ঘ লাইন

ফাইল ছবি

এ বছর শবে কদর, ঈদুল ফিতর আর সাপ্তাহিক ছুটিসহ লম্বা সময় অফিস-আদালত বন্ধ থাকায় একটু আগেভাগেই রাজধানী ছাড়ছে মানুষ। গত সোমবার থেকে শুরু হয়েছে বাসের অগ্রিম টিকেট বিক্রি। আর আজ (বুধবার) শুরু হলো ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি।

বুধবার সকাল ৮টা থেকে ট্রেনের আগাম টিকেট বিক্রি শুরু হয়। প্রথম দিনে দেওয়া হচ্ছে ১ জুলাই ও ২৬ জুনের সাধারণ টিকেট। এ ছাড়া আগামীকাল ২৩ জুন বৃহস্পতিবার দেওয়া হবে ২ জুলাই, ২৪ জুন ৩ জুলাইয়ের, ২৫ জুন ৪ জুলাইয়ের এবং ২৬ জুন ৫ জুলাইয়ের আগাম টিকেট বিক্রি করা হবে।

কমলাপুর রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষের জানায়, অন্যান্য বছর সকাল ৯টা থেকে ট্রেনের টিকেট বিক্রি করা হলেও এবার টিকেট বিক্রি হচ্ছে সকাল ৮টা থেকে। এতে করে টিকেট বিক্রির সময় যেমন বাড়ল, তেমনি যাত্রীদের ভোগান্তি কিছুটা হলেও কমবে বলে মনে করেন তাঁরা।

এদিকে, টিকেট বিক্রির সময় এক ঘণ্টা এগিয়ে আনায় সন্তোষ প্রকাশ করেছেন টিকেটের জন্য দাঁড়িয়ে থাকা লোকজন। সে সঙ্গে তাঁদের দাবি, আগামীতে যদি ট্রেনের টিকেট বিক্রির সময় আরো এক ঘণ্টা এগিয়ে সকাল ৭টা থেকে করা হয়, তবে তাঁরা আরো বেশি উপকৃত হবেন।

বুধবার সকাল থেকেই কমলাপুর রেলস্টেশনে টিকেট প্রত্যাশীদের লম্বা লাইন দেখা গেছে। তবে অন্যান্যবারের মতো কোনো বিশৃঙ্খলার এখনো সৃষ্টি হয়নি। ১ জুলাইয়ের টিকেটপ্রত্যাশীদের ভিড় দেখা গেলেও ২৬ জুনের সাধারণ যাত্রীদের ভিড় নেই বললেই চলে।

স্টেশন কর্তৃপক্ষ জানায়, যাত্রীদের সুবিধার্থে স্টেশন চত্বরে ফ্যানের ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া বিশৃঙ্খলা এড়াতে পুরো স্টেশন এলাকা ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনা হয়েছে, যাতে আইনশৃঙ্খলার ব্যাঘাত না ঘটে।

আপনার মন্তব্য

আলোচিত