সিলেটটুডে ডেস্ক

০২ জুলাই, ২০১৬ ০১:০২

‘হামলাকারীরা ঢুকেই ইতালীয় বেকার ও তার স্ত্রীকে গুলি করে’

রাজধানীর গুলশান-২ এ হলি আর্টিজান বেকারি রেস্টুরেন্টে হামলাকারীরা ঢুকেই ইতালীয় বেকার ও তার স্ত্রীকে গুলি করে। গুলশান-২ এ অবস্থিত এ রেস্টুরেন্টের সামনের বাসায় বসবাসকারী লোরি অ্যান ওয়ালশ ইমদাদ ফেসবুকে তার পেজে এক পোস্টে এ তথ্য জানিয়েছেন। তিনি আমেরিকান স্ট্যান্ডার্ড স্কুলের প্রিন্সিপাল

ইমদাদ ফেসবুকে লিখেছেন, সন্ত্রাসীরা ভেতরে প্রবেশ করে এবং ইতালীয় বেকার ও তার স্ত্রী গুলি করেন। এরপর তারা ২০ জন বিদেশিকে জিম্মি করে। আমার বাসা থেকে মাত্র এক ব্লক দূরে। দাঁড়িয়ে থাকা পুলিশের সারি স্পষ্টই আমি দেখতে পাচ্ছি।

শুক্রবার রাত সোয়া ৯টার দিকে গুলশান-২-এর ৭৯ নম্বর সড়কের এ রেস্টুরেন্টে সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের গোলাগুলির ঘটনা ঘটে। গুলশান ২ নম্বরের কাছে হলি আর্টিজান বেকারির ভেতরে গোলাগুলি শুরু হয়। রেস্টুরেন্টটি লেকভিউ ক্লিনিক ও নর্ডিক ক্লাবের কাছে অবস্থিত।  এ ঘটনায় বনানী থানার ওসি সালাহউদ্দিন নিহত হয়েছেন। এছাড়া  তিন পুলিশ সদস্যসহ অর্ধশত আহত হয়েছেন। আহতদের মধ্যে ৫ জনের পরিচয় জানা গেছে। তারা হলেন এডিসি আহাদুল ইসলাম, পুলিশ কনস্টেবল প্রদীপ (২৮), পুলিশ কনস্টেবল আলমগীর (২৬) ও  মাইক্রোবাস চালক আব্দুর রাজ্জাক (৩০)। এ সময় হোটেলের ভেতরে ৪ জন জাপানি নাগরিকসহ প্রায় ২০ জিম্মি হয়ে পড়েছেন। একই ভবনে ও কিচেন নামে আরেকটি রেস্টুরেন্ট আরও ৫জনকে জিম্মি করা হয়েছে বলে জানিয়েছেন আইজিপি।  

আইজিপির প্রটোকলে থাকা এএসআই ইসমাইল জানান, রাত সাড়ে দশটা থেকে এগারোটার মধ্যে বনানী থানার ওসি সালাহউদ্দিন ইউনাইটেড হাসপাতালে মারা যান। হাসপাতালটিকে পুলিশ ঘেরাও করে রেখেছে। আইজিপি হাসপাতালের ভেতরেই আছেন।

পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানান, বন্দুকের মুখে বেশ কয়েকজনকে জিম্মি করে রাখা হয়েছে।

তবে, এ ঘটনার কারণ ও রেস্টুরেন্টের ভেতরের পরিস্থিতি সম্পর্কে তাৎক্ষণিকভাবে বিস্তারিত জানা যায়নি। র‌্যাব-পুলিশ-বিজিবি ওই এলাকা ঘেরাও করে রেখেছে। ঘটনাস্থলে বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা হাজির হয়েছেন। রেস্টুরেন্টের ভেতর আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ  অভিযানের জন্য প্রস্তুতি চলছে। র‌্যাবের ডিজি বেনজির আহমেদ জানান, জিম্মি অবস্থা অবসানের জন্য সর্বাত্মকে চেষ্টা চালানো হচ্ছে। সূত্রঃ বাংলা ট্রিবিউন 

আপনার মন্তব্য

আলোচিত