সিলেটটুডে ডেস্ক

০২ জুলাই, ২০১৬ ১০:০১

সাতক্ষীরায় হিন্দু পুরোহিতকে কুপিয়ে হত্যার চেষ্টা

ঢাকার গুলশানের কূটনৈতিক পাড়ার এক ক্যাফেতে অস্ত্রধারী সন্ত্রাসীদের হামলা ও জিম্মি সঙ্কটের মধ্যে সাতক্ষীরা সদর উপজেলায় এক হিন্দু পুরোহিতকে কুপিয়ে জখম করা হয়েছে।

ভবসিন্ধু বর নামে পঞ্চাশোর্ধ ওই পুরোহিতকে আশঙ্কাজনক অবস্থায় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সদর উপজেলায় ব্রহ্মরাজপুর ইউনিয়নের ব্রহ্মরাজপুর রাধাগোবিন্দ মন্দিরের এই পুরোহিতের বাড়ি ব্রহ্মরাজপুর গ্রামে হলেও মন্দিরের কুঠুরিতেই তিনি থাকতেন বলে জানিয়েছে পুলিশ।

সদর থানার ওসি এমদাদুল হক শেখ জানান, শনিবার ভোররাত ৪টার দিকে ওই কুঠুরিতে ভবসিন্ধু বরের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। হামলাকারীরা তাকে কুপিয়ে জখম করার পর মৃত ভেবে ফেলে যায়।

রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে অস্ত্রসহ একদল সন্ত্রাসী হামলার শুক্রবার রাত থেকে দেশি-বিদেশি নাগরিকদের জিম্মি সঙ্কট চলার মধ্যেই এই কুপিয়ে হত্যাচেষ্টার ঘটনা ঘটল।

সাতক্ষীরার ওসি এমদাদ শেখ বলছেন, “ব্রহ্মরাজপুর মন্দিরের আশপাশের এলাকায় পাহারায় থাকা দুই চৌকিদারকে দুই থেকে তিনজন হামলাকারী বেঁধে ওই মন্দিরে ঢুকে পড়ে বলে জানা গেছে।

“হামলাকারীরা ভবসিন্ধুকে কুপিয়ে মৃত ভেবে ফেলে যাওয়ার পর তাদের মাধ্যমেই স্থানীয়রা খবর পেয়ে গুরুতর আহত পুরোহিতকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে যায়।”

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ওই দুই চৌকিদারকে আটক করা হয়েছে বলে জানান পুলিশ কর্মকর্তা এমদাদ।

মন্দিরে ওই পুরোহিতের সঙ্গে আরও কেউ থাকতেন কিনা সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি।

ওসি বলেন, “ব্রহ্মরাজপুর গ্রামে বাড়ি হলেও পুরোহিত ভবসিন্ধু মন্দিরের কুঠুরিতেই থাকতেন। সেখানে তিনি একাই থাকতেন বলে প্রাথমিকভাবে জেনেছি। মন্দিরে তার সঙ্গে আর কেউ থাকতেন কিনা সেটিও জানার চেষ্টা চলছে।”

ঘটনার পর হামলাকারীদের খুঁজে বের করতে পুলিশ পুরো সাতক্ষীরা উপজেলায় অভিযান শুরু করেছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

এর আগে  গতকাল শুক্রবার সকালে একই কায়দায় কুপিয়ে হত্যা করা হয় ঝিনাইদহ সদর উপজেলার উত্তর কাষ্ঠসাগরা গ্রামের শ্রী শ্রী রাধামদন গোপাল বিগ্রহের (মঠ) সেবায়েত শ্যামানন্দ দাসকে (৫০)।

আপনার মন্তব্য

আলোচিত