সিলেটটুডে ডেস্ক

০২ জুলাই, ২০১৬ ১২:১৬

‘এটা ছেলেখেলা না’ : গণমাধ্যমের প্রতি প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি

লাইভ সম্প্রচারের কঠোর সমালোচনা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গুলশানে সন্ত্রাসী হামলা ও জিম্মিকান্ডে ঢালাওভাবে লাইভ সম্প্রচারের কঠোর সমালোচনা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অভিযানের প্রস্তুতির সময় বিভিন্ন টিভি চ্যানেলে লাইভ সম্প্রচারের বিষয়ে তিনি বলেছেন, আইনশৃংখলা রক্ষার কাজে যারা বাধা দেবে তাদের সহ্য করা হবেনা।

শনিবার (০২ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘চার লেনে উন্নীত ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-ময়মনসিংহ জাতীয় মহাসড়কে’র আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, হোটেলের ভেতরে জিম্মিরা লাইভ অনুষ্ঠানের মাধ্যমে অনেক কিছু জানতে পারছিল। তাতে সন্ত্রাসীরা অনেক কিছুই সহজে অনুমান করতে পারছিলো বলে জানান তিনি।

এসময় তিনি আরো বলেন, এটা ছেলেখেলা না।  আমি দিতেও পারি, নিতেও পারি। যেসব গণমাধ্যম এসম কাজ করেছে তাদের ব্যাপারে তিনির অবগত আছেন। ভবিষ্যতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও সতর্ক করে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, সন্ত্রাসের পথ যেনো মানুষ পরিহার করে- সেই নিউজটা যেনো মিডিয়াগুলো বেশি করে প্রচার করে। এসব সন্ত্রাস ও জংঙ্গি হামলার বিরুদ্ধে জনগনের সচেতনতা বৃদ্ধিতে গনমাধ্যমগুলোকে অধিক ভূমিকা রাখতে হবে।

গুলশানে 'জিম্মি কান্ড' প্রসংগে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ যখন উন্নয়নের দিকে এগুচ্ছে, তখনই দেশের ভাবমুর্তি নষ্ট করছে এইধরনের সন্ত্রাসী কর্মকান্ড করছে। দেশের বিভিন্ন অঞ্চলে এমন নাশকতা ও সন্ত্রাসী কর্মকান্ড রোধে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর পাশপাশি সাধারণ জনগনকে এগিয়ে আসতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত