সিলেটটুডে ডেস্ক

০২ জুলাই, ২০১৬ ১৩:৪৮

গুলশানে ২ পুলিশ, ৬ সন্ত্রাসী সহ নিহত ২৮ : আইএসপিআর

গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনায় ২০ জিম্মি ও ৬ সন্ত্রাসীর মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া রাতে দুই পুলিশ কর্মকর্তাসহ মোট ২৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ অধিদফতর (আইএসপিআর)।

অভিযান চলাকলীন সন্ত্রাসীদের ৭ জনের মধ্যে ৬ জন নিহত হয় এবং ১ জনকে জীবিত অবস্থায় আটক করা হয়।  এছাড়া অভিযানের পর ১ জন জাপানি নাগরিক, ২ জন শ্রীলঙ্কানসহ মোট ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়।  তবে চূড়ান্ত অভিযানে অংশগ্রহণকারী কোনও কমান্ডো আহত হননি।

শনিবার (২ জুলাই) আইএসপিআর-এর পক্ষ থেকে সেনাদপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

প্রেস ব্রিফিংয়ে সামরিক অপারেশন পরিদফতরের পরিচালক ব্রি. জেনারেল নাইম আশফাক চৌধুরী অভিযানের বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

মাননীয় সরকার প্রধান কর্তৃক  আদেশক্রমে সেনাবাহিনী সকাল ৭টা ৪০ মিনিটে অপরাশেন থান্ডার বোল্ট পরিচালনা করে। ১২-১৩ মিনিটের মধ্যে যৌথবাহিনী দুষ্কৃতকারীদের নির্মূল করতে সক্ষম হয়। সাড়ে ১১টায় পুরো অভিযানকে সমাপ্ত ঘোষণা করা হয় বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

অভিযানের শেষে ২০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। মৃতদেহগুলোকে সিএমএইচে ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়েছে বলে ব্রিগেডিয়ার জেনারেল নাঈম আশফাক চৌধুরী জানান। তিনি আরও জানান, তাদেরকে অভিযানের আগেই ধারালো অস্ত্র দিয়ে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

তিনি বলেন, অভিযানে সাত সন্ত্রাসী ৬ নিহত ও একজন সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়। এছাড়াও অভিযান শেষে তল্লাশিকালে ২০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। যাদের সবাইকে গতরাতেই হত্যা করা হয় এবং অধিকাংশই ধারালেঅ অস্ত্রের মাধ্যমে নৃশংসভাবে হত্যা করা হয়।

উল্লেখ্য, শুক্রবার (১ জুলাই) রাত পৌনে ৯টার দিকে ‘আল্লাহু আকবর’ বলে একদল অস্ত্রধারী গুলশান ২ নম্বরের ৭৯ নম্বর সড়কে হলি আর্টিজান বেকারিতে হামলা চালায়।

এছাড়া নিহতের খোঁজ জানার জন্য ০১৭৬৯০১২৫২৪ নম্বরে যোগাযোগ করতে বলেছেন নাঈম আশফাক চৌধুরী।

ভিডিও :

আপনার মন্তব্য

আলোচিত