শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ ইং

নিজস্ব প্রতিবেদক

০৩ জুলাই, ২০১৬ ০৬:৩৯

জঙ্গি রোহানের বাবা আওয়ামী লীগ নেতা, ছিলেন কাউন্সিলর প্রার্থীও

গুলশান হামলা পরিচালনাকারী জঙ্গি দলের সদস্য রোহান ইমতিয়াজ আওয়ামী নেতা এসএম ইমতিয়াজ খান বাবুলের পুত্র, এবং বাবুল ঢাকা মহানগর উত্তরে গত বছর অনুষ্ঠিত সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত কাউন্সিলর প্রার্থী ছিলেন।

গুলশান হামলার পর সাইট ইন্টেলিজেন্স হামলাকারী হিসেবে যেসব জঙ্গিদের ছবি প্রকাশ করে সেখান থেকে রোহানের পরিবারের এক ছবি ফেসবুকে প্রকাশ করে তার পরিচিতজনরা। জঙ্গি রোহান ইমতিয়াজের ছবির সঙ্গে বেরিয়েও আসে তার পারিবারিক তথ্যও।

ওই ঘটনায় সাইট ইনটেলিজেন্সে হামলাকারীদের নাম ও পুলিশের দেওয়া নামের মধ্যে কোন মিল না থাকলেও সাইটের দেওয়া ছবি দেখে ফেসবুকে রোহান ইমতিয়াজ বলে অনেকেই শনাক্ত করেছেন।

সাইট পাঁচ হামলাকারীর নাম বলেছে- আবু উমায়ের, আবু সালমা, আবু রাহিক, আবু মুসলিম ও আবু মুহারিব। ওই নামগুলো বাংলাদেশে প্রচলিত নাম না হয়ে মধ্যপ্রাচ্যের দেশগুলোর প্রচলিত নামের আদলে দেওয়া হয়েছে। অন্যদিকে পুলিশ নাম বলেছে- আকাশ, বিকাশ, ডন, বাঁধন ও রিপন। যদিও এরপর পুলিশ এ সম্পর্কে বিস্তারিত আর কিছু জানায় নি। শুলশান হামলায় জঙ্গি দলের ৭ জনের মধ্যে ৬ জন মারা যায়, বাকি ১ জন সম্পর্কে বিস্তারিত আর কিছু জানায় নি পুলিশ।

ইমতিয়াজ খান বাবুল নিজেও ছেলের সঙ্গে তার ছবি ফেসবুকে প্রকাশ করেছিলেন এ বছরের ২১ জুন, যেখানে তিনি গত বছরের একই দিনে পোস্ট করা এক ছবি শেয়ার করে লিখেন, "বাবা কোথায় তুমি, প্লিজ ফিরে এসো"।

এদিকে, রোহান নিখোঁজ এমনটা জানিয়ে গত গত ৪ জানুয়ারি রাজধানীর মোহাম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) করেন ইমতিয়াজ খান বাবুল।