শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৩ জুলাই, ২০১৬ ০৯:৩৯

সর্বদলীয় বৈঠকের আহ্বান এরশাদের

সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সন্ত্রাসবাদ মোকাবেলায় সর্বদলীয় বৈঠকের আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও প্রধান বিরোধী দল জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদের প্রেস সচিব সুনীল শুভ রায় কর্তৃক প্রেরিত এক বিবৃতিতে তিনি এই আহ্বান জানিয়েছেন । বিবৃতিতে এরশাদ বলেন, ‘রাজধানী ঢাকার কূটনৈতিক অঞ্চল হিসেবে পরিচিত, অভিজাত গুলশান এলাকায় ‘হলি আর্টিজান বেকারি’ রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলা, দেশি-বিদেশি নাগরিকদের জিম্মি করা ও হতাহতের ঘটনা ঘটেছে। আমরা এই ঘটনায় গভীরভাবে মর্মাহত ও উদ্বিগ্ন। যারা সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত ও যারা আহত হয়ে চিকিৎসাধীন আছেন তাদের আশু সুস্থতা কামনা করছি। শোক সন্তপ্ত পরিবারসমূহের জন্য আমাদের সমবেদনা জানাচ্ছি।

এদেশে উগ্র সন্ত্রাসবাদ বিস্তারের বিষয়টিকে আর ছোট করে দেখার অবকাশ নেই। এটি এখন ব্যক্তি নিরাপত্তার মধ্যে সীমাবদ্ধ রাখা যাচ্ছে না। সন্ত্রাসবাদমুক্ত নিরাপদ দেশ হিসেবে আমাদের পরিচয় আজ আন্তর্জাতিকভাবে প্রশ্নবিদ্ধ। বহির্বিশ্বের সঙ্গে বাণিজ্য, দেশি-বিদেশি বিনিয়োগ, পর্যটন ছাড়াও দ্বিপাক্ষিক যেকোন সম্পর্ক ও কর্মকাণ্ডে এর নেতিবাচক প্রভাব পড়বে, ধরে নেওয়া যায়। এ প্রেক্ষিতে, দেশের অর্থনীতি ও সামাজিক নিরাপত্তা মারাত্মক ঝুঁকির সম্মুখীন। ফলশ্রুতিতে সাধারণ মানুষের ভোগান্তি হবে অপরিসীম।

এ ধরণের উগ্র সন্ত্রাসবাদ একটি জটিল সমস্যা। সমাধানে দেশবাসীর ঐক্য জরুরি। ঐকান্তিকভাবে সম্মিলিত প্রয়াস ছাড়া লক্ষ্য অর্জন শুধু কষ্টসাধ্য নয় প্রায় অসম্ভব বলা যায়।

সন্ত্রাসবাদ মোকাবেলায় একটি সর্বদলীয় বৈঠকের আয়োজন করার জন্য কয়েকদিন আগে আমি সরকারের কাছে অনুরোধ জানিয়েছিলাম। এই পরিস্থিতিতে আবারও সেই আহ্বান পুনর্ব্যক্ত করছি।

আপনার মন্তব্য

আলোচিত