শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৩ জুলাই, ২০১৬ ১৩:০৪

জঙ্গিবাদের শেকড় খোঁজার ঘোষণা প্রধানমন্ত্রীর

জাপানি প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠক

জঙ্গিবাদ-সন্ত্রাসের শেকড় (রুট) খুঁজে বের করার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সেইজি কিহারার সঙ্গে সৌজন্য সাক্ষাতে তিনি এ ঘোষণা দেন।

গুলশানের জঙ্গি হামলার ঘটনাকে অত্যন্ত দুঃখজনক উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাস নির্মূলে তার সরকার দৃঢ়প্রতিজ্ঞ।

এ সময় জাপানের প্রতিমন্ত্রী দ্রুত ঘটনা নিয়ন্ত্রণে আসায় শেখ হাসিনার সরকারকে অভিনন্দন জানান। কিহারা বলেন, জঙ্গি ও সন্ত্রাস দমনে বাংলাদেশের পাশে থাকবে জাপান। বৈঠকে অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত শুক্রবার (১ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে গুলশান-২ এ ৭৯ নম্বর সড়কের ৫ নম্বর বাড়ির ওই রেস্টুরেন্টে হামলা চালায় অস্ত্রধারীরা। তারা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিনসহ ২০ জিম্মিকে হত্যা করে বলে জানায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)। তাদের মধ্যে ১৭ জন বিদেশি ও তিনজন বাংলাদেশি। ছয় জঙ্গিও নিহত হয়। বিদেশিদের মধ্যে ৯ জন ইতালীয়, ৭ জন জাপানি ও একজন ভারতীয়।বাংলাদেশিদের মধ্যে একজন যুক্তরাষ্ট্র প্রবাসী ছিলেন।

যৌথ বাহিনীর কমান্ডো অভিযানে ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। একজনকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়।  

আপনার মন্তব্য

আলোচিত