শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৩ জুলাই, ২০১৬ ২১:৫৭

ট্রেন ফেলে চলে গেল ইঞ্জিন!

ফাইল ছবি

রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া পদ্মা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ফেলে চলে যায় বগি। প্রায় ২৭ মিনিট পর চালক যখন বুঝতে পারেন বগি সাথে নেই তখন ফিরে এসে ইঞ্জিনের সাথে যুক্ত করেন বগি। এ ঘটনাটি ঘটে রোববার বিকেল চারটা ৫০ মিনিটে। রাজশাহীর আড়ানি ও নাটোরের আবদুলপুর স্টেশনের মাঝামাঝি এলাকায়। যাত্রীরা তখন অসহায় বোধ করে ফোন করে ট্রেনের এ সমস্যার কথা জানাতে থাকেন। যাত্রীদের নিতে প্রায় আধা ঘণ্টা পর ইঞ্জিনটি ফিরে আসে।

রেলওয়ে সূত্রে জানা গেছে,পদ্মা এক্সপ্রেস ট্রেনটি বিকেল চারটার সময় রাজশাহী স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। রাজশাহীর আড়ানী স্টেশন পার হওয়ার পরে বগি ফেলে চলে যায় ইঞ্জিন। তখন আড়ানী ও আবদুলপুর স্টেশনের মাঝখানে নাটোরের লুকমানপুর এলাকায় থেমে থাকে বগিটা। বগি ফেলে ইঞ্জিন চলে যাওয়ার সঙ্গে সঙ্গে হইচই শুরু করেন যাত্রীরা। ঐ এলাকার উৎসুক জনতা তখন ট্রেনটির কাছে ভিড় করেন।

এ ব্যাপারে জানতে চাইলে বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চল এর প্রধান পরিবহন কর্মকর্তা বেলাল উদ্দিন সাংবাদিকদের জানান, কয়েক দিন আগে ভারত থেকে নিয়ে আসা লাল-সবুজ রঙের বগি নতুন হলেও ইঞ্জিনটা আগেরই রয়ে গেছে। বগি ও ইঞ্জিন দুইটা দুই প্রযুক্তির হওয়ার কারণে তাদের কর্মীরা এখন এর ব্যবহারটা ঠিকমতো বুঝে উঠতে পারেননি।

তিনি বলেন, রেলওয়ের মাঠ পর্যায়ে যারা এই কাজ করেন তাদের এ বিষয়ে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়ারও সময় পাওয়া যায়নি। ঈদের আগেই তড়িঘড়ি করে ট্রেন চালু করা হয়েছে। তিনি বলেন, ৪টা ৫০ মিনিটের সময় এ ঘটনা ঘটেছে। ৫টা ১৭ মিনিটের সময় ইঞ্জিন আবার ফিরে এসে বগি নিয়ে গেছে। এতে কারও কোনো বিপদ হয়নি। মাত্র ২০ মিনিট সময় বিলম্ব হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত