শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৩ জুলাই, ২০১৬ ২২:৪৩

নিহত সাইফুল জঙ্গি নয়, শেফ : দাবি পরিবারের

গুলশানে হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলাকারীদের যে ছবি প্রকাশ করা হয়েছে, তাদের মধ্যে একজন ঐ রেস্তোরাঁর শেফ বলে দাবি করেছে তার পরিবার। তার নাম সাইফুল ইসলাম চৌকিদার।

নিহত সাইফুলের পরিবার বলছে, যে পাঁচটি লাশের ছবি গণমাধ্যমে এসেছে, তাদের একজন সাইফুল। তিনি দেড় বছর ধরে ওই রেস্তোরাঁয় শেফ হিসেবে কাজ করছিলেন। সাইফুলের স্বজনরা জানান, ১০ বছর জার্মানিতে থাকার পর দেশে ফিরে দেড় বছর আগে হলি আর্টিজান রেস্তোরাঁয় পিজা তৈরির কারিগর হিসেবে কাজ শুরু করেছিলেন তিনি।

সাইফুলের মা সমেরা বেগম (৭০) কান্নাজড়িত কন্ঠে সাংবাদিকদের জানান, ঈদের ছুটিতে ছেলে বাড়ি আসার কথা বলে গিয়েছিল।

সাইফুলের স্ত্রী সাত মাসের অন্তঃস্বত্তা সোনিয়া সাংবাদিকদের বলেন, গত শুক্রবার বিকালে তার সঙ্গে স্বামীর শেষ কথা হয়। এরপর থেকে ফোন বন্ধ পাচ্ছিলেন তারা।
 
পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক রবিবার জানিয়েছেন, নিহত সাইফুল জঙ্গি কিনা এ বিষয়ে নিশ্চিত নয় পুলিশ। ইউনাইটেড হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন পুলিশের মহাপরিদর্শক।

এ সময় তিনি জানান, গুলশানের এই ঘটনার তদন্ত করবে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। তিনি জানান, ‘এখনও তদন্ত চলছে। সেই সঙ্গে মামলার প্রস্তুতিও চলছে।’

অভিযানে ছয় সন্ত্রাসী নিহত হয়েছে, কিন্তু পাঁচজনের ছবি কেন প্রকাশ করা হলো, সাংবাদিকদের এমন প্রশ্নে আইজিপি ছবি পাঠানোর কথা অস্বীকার করেন। কিন্তু গতকাল ১০টা ৫১ মিনিটে পুলিশ হেডকোয়ার্টারের ইমেইল থেকে ছবিগুলো এসেছে জানানো হলে আইজিপি এড়িয়ে যান বিষয়টি।

আইএসের বরাত দিয়ে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ যে পাঁচ হামলাকারীর নাম দিয়েছে, তাতে সাইফুল নামে কেউ নেই, তার মতো কারও ছবিও নেই। অন্যদিকে সাইফুলের ছবি সরবরাহকারী পুলিশ হামলাকারী পাঁচজনের নাম বলেছে- আকাশ, বিকাশ, ডন, বাঁধন ও রিপন। সাইফুলের ছবি থাকলেও নাম দেয়া হয়নি। অভিযানে নিহত ছয়জনের মধ্যে একজনকে বাদ রেখেই নাম ও ছবি দিয়েছে পুলিশ।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়েছে শেফের পোশাক পরিহিত নিহত সাইফুলের একটি ছবি। ফেইসবুকে আসা ছবিতে দেখা যায়, এক নারী মোবাইল ফোনে শেফের পোশাক পরা এক ব্যক্তির ছবি দেখাচ্ছেন, আর ইনসেটে রয়েছে পুলিশের ‘জঙ্গি’ দাবি করা ওই ব্যক্তির মরদেহের ছবি। পুলিশ দাবি করলেও সাইফুলকে হামলাকারী হিসেবে মেনে না নেওয়ার পক্ষে ফেইসবুকে অনেকে তার পোশাকের দিকটিই যুক্তি হিসেবে তুলে ধরছেন।

আপনার মন্তব্য

আলোচিত