সিলেটটুডে ডেস্ক

০৫ জুলাই, ২০১৬ ১৫:৩৯

গুলশানের ঘটনায় কূটনীতিকদের অবহিত করল সরকার

গুলশান হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলার ঘটনায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বিভিন্ন দেশের কূটনীতিকদের অবহিত করা হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও দাতা সংস্থার প্রতিনিধিদের উদ্দেশে আয়োজিত এক ব্রিফিংয়ে দেশের অবস্থান তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। এ সময় উপস্থিত ছিলেন পররাষ্ট্রসচিব মো. শহীদুল হক।  

পররাষ্ট্রমন্ত্রী আশা প্রকাশ করেন, এ সন্ত্রাস মোকাবিলায় আন্তর্জাতিক কমিউনিটি বাংলাদেশের পাশে থাকবে। সন্ত্রাসী হামলায় ২০ জন নিরপরাধ মানুষ নিহত হওয়া কূটনীতিকদের মাধ্যমে তাদের পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন পররাষ্ট্রমন্ত্রী।

এ ঘটনার পর যারা প্রধানমন্ত্রীকে ফোন দিয়ে সহমর্মিতা এবং পাশে থাকার কথা জানিয়েছেন তাদের ধন্যবাদ জানান। এ সময় পররাষ্ট্রমন্ত্রী কূটনীতিকদের আশস্ত করে বলেন, বাংলাদেশ থেকে সন্ত্রাস এবং জঙ্গিবাদকে স্বমূলে ধ্বংস করা হবে।

ব্রিফিংয়ের পর পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে একটি বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনার পর থেকে সারা দেশে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে। সে সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও সতর্ক অবস্থায় রয়েছে। দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদের মূলোৎপাটনে সরকার বদ্ধপরিকর।

সকাল ১১টা থেকে শুরু হয়ে এক ঘণ্টার বেশি সময় ধরে চলে এই ব্রিফিং। এ সময় দেশের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি নিয়ে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন, কানাডা, জাপান, ইতালি, ভারত, পাকিস্তানসহ অর্ধশত দেশের কূটনীতিক ও দাতা সংস্থার প্রতিনিধিরা।

অনুষ্ঠানে পররাষ্ট্র, স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ বেশ কয়েকটি মন্ত্রণালয়ের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

গত শুক্রবার রাজধানীর গুলশানে হলি আর্টিজানে সন্ত্রাসী হামলার ঘটনায় ৯ ইতালীয়, ৭ জাপানি এবং এক ভারতীয় প্রাণ হারান।

আপনার মন্তব্য

আলোচিত