সিলেটটুডে ডেস্ক

০৫ জুলাই, ২০১৬ ২০:০৯

লিখিত বক্তব্য পাঠ করে চলে গেলেন দুই মন্ত্রী

গুলশানের আর্টিজান রেস্তোঁরায় হামলার ঘটনার ৪ দিনের মাথায় আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন ডাকলেও শুধুমাত্র লিখিত বক্তব্য পাঠ করে সাংবাদিকদের কোনও প্রশ্নের জবাব না দিয়ে দ্রুত চলে গেলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও পররাষ্ট্রমন্ত্রী প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

মঙ্গলবার বিকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিল। এতে আরও উপস্থিত ছিলেন, পুলিশের আইজি এ কে এম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খানসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

স্বরাষ্ট্রমন্ত্রী লিখিত বক্তব্যে বলেন, সবরকম জঙ্গি কার্যক্রম প্রতিরোধে সরকার দৃঢ়প্রতিজ্ঞ। এক্ষেত্রে প্রতিবেশী ও বন্ধুপ্রতীম রাষ্ট্রগুলোর প্রয়োজনীয় সহযোগিতা গ্রহণ করা হবে। তাদের সহযোগিতা আহ্বান করছি।

গুলশানের আর্টিজান রেস্তোঁরায় হামলায় নিহত জঙ্গিদের শনাক্ত করেছেন তাদের অভিভাবকেরা। এতে দেখা গেছে, তারা সবাই বাংলাদেশের বিভিন্ন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের সদস্য। কিছু জঙ্গি সংগঠন তাদের হীন স্বার্থ কায়েমের জন্য শিক্ষিত কোমলমতি তরুণ ও যুবকদের ধর্মের নামে বিপথগামী করছে এবং তাদেরকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে।

গুলশানের মতো হামলা যেন দেশের চলমান অগ্রগতিতে বাধা সৃষ্টি না করতে পারে সে লক্ষ্যে দলমত নির্বিশেষে একসঙ্গে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত