সিলেটটুডে ডেস্ক

০৯ জুলাই, ২০১৬ ২০:৪১

নীরব থাকলে প্রমাণ হবে আপনারা জঙ্গিবাদের সমর্থক, হেফাজতকে আইজিপি

‘জঙ্গি হামলার বিরুদ্ধে হেফাজতে ইসলাম নীরব থাকলে বুঝতে হবে ওই হামলার প্রতি তাদের সমর্থন রয়েছে।’

শনিবার কিশোরগঞ্জে জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সুধি সমাবেশে এমন মন্তব্য করে আইজিপি এ কে এম শহীদুল হক বলেন, জঙ্গিবাদ মোকাবেলায় আলেম ওলামাদের বিশেষ ভূমিকা রাখতে হবে।

কিশোরগঞ্জ পুলিশের আয়োজনে পুলিশ লাইনে অনুষ্ঠিত সমাবেশে আইজিপি আরও বলেন, জুনায়েদ বাবুনগরী সাহেবকে (হেফাজতে ইসলামের কেন্দ্রীয় মহাসচিব) ফোন করলাম। উনাকে বললাম গুলশানে এত বড় ঘটনা ঘটলো, তারপর কিশোরগঞ্জে হামলা হলো; আপনারা নীরব কেনো?

“এই জঙ্গিরা যে কাজ করছে এইটা কি ইসলামের পক্ষে? জঙ্গিবাদ ইসলাম সাপোর্ট করে? যদি আপনারা নীরব থাকেন, মৌন থাকেন তাহলে প্রমাণ হবে আপনারা জঙ্গিবাদের সমর্থন করেন।”

সরকারের বিরুদ্ধে ‘ইসলাম শেষ করে ফেললো’ বলে ঢালাও অভিযোগ করা ‘ইসলাম রক্ষার, ইসলাম হেফাজত করার দায়িত্ব নেওয়া’ হেফাজতে ইসলামের মৌনতার তীব্র সমালোচনা করেন তিনি।  

এর আগে শোলাকিয়ায় ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি বলেন  গুলশানের হামলাকারিদের সঙ্গে শোলাকিয়ার জঙ্গিদের যোগসাজস রয়েছে,  ওই জঙ্গিরা সবাই জেএমবির সদস্য।

আইজিপির দাবি, হামলাকারিদের সঙ্গে আইএস-এর সম্পৃক্ততা পাওয়া যায়নি।

পহেলা জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলায় ২০ জন জিম্মিসহ দুই পুলিশ কমকর্তা নিহত হন।

এর সাত দিনের মধ্যেই ৭ জুলাই ঈদের জামাতের আগে শোলাকিয়া ঈদগাহ্ মাঠের কাছে আজিমুদ্দিন স্কুলের পাশে সন্ত্রাসী হামলায় দুই পুলিশ সদস্য, এক নারী ও এক হামলাকারী নিহত হন।
সূত্র : চ্যানেল আই অনলাইন

আপনার মন্তব্য

আলোচিত