সিলেটটুডে ডেস্ক

১০ জুলাই, ২০১৬ ১২:১৪

হাসনাত, তাহমিদরা কোথায়?

গুলশানে হলি আর্টিজান রেস্তোরায় জঙ্গি  হামলার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের হেফাজতে থানা হাসনাত করিম ও তাহমিদ পুলিশের হেফজতে নেই। পুলিশ জানিয়েছে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা সবাইকে ছেড়ে দেওয়া হয়েছে তবে হাসনাত ও তাহমিদের পরিবার বলছে তারা বাসায় ফেরিনি। পুলিশের হেফাজতে নেই, বাসায়ও ফেরেনি তবে কোথায় এই দুজন?

রোববার  ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার মাসুদুর রহমান জানান, ওই ঘটনায় যাদের ধরা হয়েছিল, তাদের প্রত্যেককে ছেড়ে দেওয়া হয়েছে। আমাদের কাছে আর কেউ নেই। যাদের ছেড়ে দেওয়া হয়েছে, তদন্তের প্রয়োজনে তাদের আবার ডাকা হতে পারে।

এদিকে, হাসনাত করিমের বাবা এম রেজাউল করিম একটি অনলাইন সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘ডিবি ওকে নিয়ে যাবার সময় বলেছিল, বাসায় পৌঁছে দেবে। কিন্তু এখন তো ওর সঙ্গে দেখাও করতে পারছি না।’


অন্যদিকে, তাহমিদ হাসিব খানের বাবা শাহরিয়ার খান গণমাধ্যমকে বলেছেন, ‘তাহমিদ ডিবির কাছে আছে বলে আমার বিশ্বাস। দেশের প্রয়োজনে তাকে আরো রাখার প্রয়োজন থাকলে রাখুক, কোনো আপত্তি নেই। তবে তাকে মানসিক চিকিৎসক দেখানো খুবই জরুরি।’

গত ১ জুলাই রাতে গুলশানের আর্টিজান রেস্টুরেন্টে হামলা চালায় জঙ্গিরা। তারা সেখানে দেশি-বিদেশি ২০ জিম্মিকে হত্যা করে। যার মধ্যে ১৭ জনই বিদেশী। পরের দিন অভিযান চালিয়ে জঙ্গিদের হত্যা করে ১৩ জিম্মিকে উদ্ধার করে যৌথ বাহিনী। এই ঘটনায় ২ পুলিশ কর্মকর্তাও নিহত হন পরে সেনা কামান্ডো দলের উদ্ধার অভিযানে নিহত হয় জঙ্গিরাও।

আপনার মন্তব্য

আলোচিত