সিলেটটুডে ডেস্ক

১১ জুলাই, ২০১৬ ০১:০৯

কুনিও হত্যায় জেএমবি, আদালতে চার্জশিট

হত্যাকাণ্ডের ৮ মাস পর জাপানি নাগরিক হোশি কুনিও হত্যা মামলার চূড়ান্ত অভিযোগপত্র (চার্জশিট) আদালতে দাখিল করা হয়েছে।

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সদস্যদের হাতেই খুন হয়েছেন বলে চার্জশিটে উল্লেখ করা হয়েছে। সেই সঙ্গে জেএমবি নেতাসহ মোট আটজনকে অভিযুক্ত করা হয়েছে।

রোববার (১০ জুলাই) রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট জমা দেয়া হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী এ বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।

চার্জশিটে অভিযুক্তরা হচ্ছেন- জেএমবির আঞ্চলিক কমান্ডার মাসুদ রানা, কমান্ডার খয়বর হোসেন, সদস্য ইছাহাক আলী ও আবু সাঈদ। তাদের চারজনের বাড়িই রংপুরের পীরগাছা উপজেলায়। এছাড়া বাকি চারজন হলেন- সাদ্দাম হোসেন (কুড়িগ্রাম), নজরুল ইসলাম (গাইবান্ধা) এবং সাখাওয়াত হোসেন (পঞ্চগড়) ও হাসানুল্লাহ আনসারী (পঞ্চগড়)।

তদন্ত কর্মকর্তা ওসি আব্দুল কাদের জিলানী বলেন, ‘জাপানি নাগরিক হোশি কুনিও হত্যাকাণ্ডের পর পুলিশ বিভিন্ন সময় মোট ২৪ জনকে আটক করে। এদের মধ্যে এখন পুলিশের হাতে গ্রেপ্তার চারজন রয়েছেন।’

উল্লেখ্য, ২০১৫ সালের ৩ অক্টোবর রংপুরের কাউনিয়া উপজেলার আলুটারি গ্রামে জাপানি নাগরিক হোশি কুনিওকে গুলি করে খুন করে দুর্বৃত্তরা। এটি রাজধানী ঢাকার বাইরে দুর্বৃত্তদের হাতে প্রথম বিদেশি নাগরিক খুনের ঘটনা।

আপনার মন্তব্য

আলোচিত