অনলাইন প্রতিবেদক

১১ জুলাই, ২০১৬ ১৪:২১

জঙ্গি মুসাকে জিজ্ঞাসাবাদ করতে কলকাতা যাচ্ছেন গোয়েন্দারা!

ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমানে গ্রেপ্তার হওয়া আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) বাংলাদেশি সদস্য মোহম্মদ মসিউদ্দিন মিয়া ওরফে মুসাকে জিজ্ঞাসাবাদ করতে বাংলাদেশের গোয়েন্দাদের একটি দল অচিরেই কলকাতায় যাচ্ছে বলে খবর প্রকাশ করেছে ভারতের গণমাধ্যমগুলো।

বর্ধমানে গ্রেপ্তার হবার পর মুসাকে কলকাতায় এনে সেখানকার পুলিশ হেফাজতে রাখা হয়েছে বলে জানা যায়। গোয়েন্দাদের সাথে র‍্যাব কর্মকর্তারাও জিজ্ঞাসাবাদ করতে যাবেন বলে জানিয়েছেন কলকাতার দৈনিক সংবাদ প্রতিদিন।

প্রতিদিন তাদের খবরে জানিয়েছে, ইতিমধ্যে  ভবানীভবনে পশ্চিমবঙ্গ সিআইডি কর্মকর্তাদের সাথে বাংলাদেশের গোয়েন্দাদের পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছে। মুসাকে জিজ্ঞাসাবাদ করে পশ্চিমবঙ্গে ছড়িয়ে থাকা জঙ্গিদের নেটওয়ার্ক সম্পর্কে কূল কিনারা করতে চায় বাংলাদেশ।

গোয়েন্দারা  খোঁজখবর নিয়েছেন বাংলাদেশের জামাতের মোহাম্মদ সোলেমান  এবং আরও এক জঙ্গি সংগঠন ‘আনসার-উল-তৌহিদ’-এর নেতা মৌলানা ইউসুফের নেটওয়ার্কের সম্পর্কেও৷ সুলেমন এবং ইউসুফের মাধ্যমেই মুসা সম্পর্ক গড়ে তোলে সিরিয়ার আইএস জঙ্গিনেতা সফি আরমারের সঙ্গে৷ ওই তিন জঙ্গিনেতার নির্দেশেই পশ্চিমবঙ্গে জঙ্গি নেটওয়ার্ক গড়তে চেয়েছিল মুসা৷

বাংলাদেশের গুলশানে হামলার পর জঙ্গিদের মোবাইল ঘেঁটে যে অ্যাপের সন্ধান মিলেছিল এবার এ রাজ্যে ধৃত জঙ্গি মুসার মোবাইলেও সেই একই ধরনের অ্যাপ পাওয়া গেছে৷ ওই মোবাইল অ্যাপ ডিকোড করতে এবার ফরেনসিক বিশেষজ্ঞ ও এবিষয়ে পারদর্শীদের সাহায্য নেওয়া হবে৷ অ্যাপটি ডিকোড করতে পারলে একাধিক তথ্য উঠে আসবে বলে মনে করছেন গোয়েন্দারা৷

আপনার মন্তব্য

আলোচিত