সিলেটটুডে ডেস্ক

১১ জুলাই, ২০১৬ ২০:১২

‘হামলার শঙ্কায়‘ বাংলাদেশ থেকে সরে গেল দুই আন্তর্জাতিক সম্মেলন

গুলশানের হোলি আর্টিসেন বেকারিতে জঙ্গি হামলার পর ফের এ ধরনের হামলার শঙ্কায় বিপুল সংখ্যক বিদেশে অংশ নেয়ার কথা থাকা দুটি আন্তর্জাতিক সম্মেলন বাংলাদেশ থেকে সরিয়ে নেয়া হয়েছে।

এ দুই সম্মেলনের আয়োজকরা নিরাপত্তা বিবেচনায় এমন সিদ্ধান্ত নিয়েছে বলে রয়টার্স জানিয়েছে।  দুটি আয়োজনের মধ্যে দ্য এশিয়া প্যাসিফিক মানি লন্ডারিং গ্রুপ (এপিজিএমএল) নামে এই সংগঠন ২৪ থেকে ২৮ জুলাই ঢাকায় অনুষ্ঠেয় প্রায় সাড়ে তিনশ বিদেশি প্রতিনিধির অংশগ্রহণে সংগঠনটির বার্ষিক সভার স্থান সরানোর কথা জানিয়ে সোমবার যে বিবৃতি দেওয়া হয়েছে, তাতে কোনো কারণ দেখানো হয়নি।



নিরাপত্তা পরিস্থিতি নিয়ে উদ্বেগ থেকে সংগঠনটি এ সিদ্ধান্ত নিয়েছে বলে কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে।

এদিকে ২৯ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত ঢাকায় অনুষ্ঠেয় এশিয়া প্যাসিফিক নেটওয়ার্ক ইনফরমেশন সেন্টারের সম্মেলনে (অ্যাপনিক-৪২) এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রায় ৫০০ বিদেশি নাগরিকের অংশ নেওয়ার কথা ছিল।

ওই সম্মেলনের স্থানীয় আয়োজক সংগঠন হিসেবে রয়েছে লোকাল হোস্ট ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি)।

সংগঠনটির সভাপতি এম এ হাকিম বলেন, "সম্প্রতি অ্যাপনিক কর্তৃপক্ষ মেইল করে জানিয়েছে, তারা ঢাকায় এ সম্মেলন করতে পারছে না।"



আপনার মন্তব্য

আলোচিত