সিলেটটুডে ডেস্ক

১২ জুলাই, ২০১৬ ১৪:১৫

জঙ্গিবাদ প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠানের সাথে বৈঠকের তারিখ ঘোষণা

শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ প্রতিরোধে কঠোর অবস্থান নিতে যাচ্ছে সরকার। এরই অংশ হিসেবে আগামী ২৩ জুলাই দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক ডেকেছে শিক্ষা মন্ত্রণালয়।

ওইদিন সকাল সাড়ে ১০টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউশনে এ বৈঠক অনুষ্ঠিত হবে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে বৈঠকে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসি, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, তিন/চারজন সিনিয়র শিক্ষক, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি ও মহাসচিব, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকদের এই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে। বৈঠকে জঙ্গিবাদ প্রতিরোধে করণীয় সম্পর্কে সরকারের দিকনির্দেশনা পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের কাছে তুলে ধরা হবে।

একই উদ্দেশ্যে আগামী ১৭ জুলাই দেশের সব বেসরকারি বিশ্ববিদ্যালয় ও ঢাকার ইংরেজি মাধ্যমের স্কুলকে নিয়ে বৈঠক ডাকা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে এ সভা আয়োজনে সহযোগিতা করছে শিক্ষা মন্ত্রণালয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে বৈঠকে প্রধান অতিথি হিসেব বক্তব্য দিবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বৈঠকে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসি, ট্রাস্টি বোর্ডের সদস্য, প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও প্রধান শিক্ষক, মালিক ও পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক-শিক্ষার্থী প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছে।

কৃষিবিদ ইন্সটিটিউশন মিলনায়তনে ওইদিন বেলা সাড়ে ১০টায় বৈঠকটি অনুষ্ঠিত হবে। বৈঠকে জঙ্গিবাদ প্রতিরোধে করণীয় সম্পর্কে সরকারের পক্ষ থেকে দিকনির্দেশনা দেয়া হবে।

এ বিষয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষার্থীদের জঙ্গিবাদ থেকে মুক্ত রাখতে শিক্ষা মন্ত্রণালয় এ উদ্যোগ নিয়েছে। পর্যায়ক্রমে সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠানের নীতিনির্ধারকদের সঙ্গে জঙ্গিবাদবিরোধী সচেতনতামূলক বৈঠক আয়োজন করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত