সিলেটটুডে ডেস্ক

১৩ জুলাই, ২০১৬ ১৪:০০

জঙ্গিদের হাতে আছে ১৮টি ভয়ঙ্কর অস্ত্র

জঙ্গিদের হাতে এখনও কমপক্ষে ১৮টি ভয়ঙ্কর অস্ত্র রয়েছে বলে জানিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সূত্র। এসব অস্ত্র ব্যবহার করে আগামীতে বাংলাদেশে আরও হামলা চালানোর পরিকল্পনাও রয়েছে বলে আশঙ্কা করছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

গত বছরের ৫ অক্টোবর জেএমবির বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের সামরিক কমান্ডার ফারদিন ওরফে পিয়াসের খোঁজে নগরীর কর্ণফুলী থানার খোয়াজনগর এলাকায় বাবুল আক্তারের নেতৃত্বে নগর গোয়েন্দা পুলিশ অভিযান চালায়। এসময় সেখান থেকে বিপুল পরিমাণ হ্যান্ড গ্রেনেড ও বিস্ফোরকসহ পাঁচজনকে আটক করে পুলিশ। অভিযান চলাকালে নিজের ছোড়া গ্রেনেড বিস্ফোরণে এক সন্ত্রাসী মারা যায়।

এরপর ২৬ ডিসেম্বর জেলার হাটহাজারী থানাধীন চট্টগ্রাম সিটি করপোরেশনের এক নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের আমানবাজারে একটি বাড়িতে জেএমবির সামরিক কমাণ্ডার ফারদিন ওরফে পিয়াস আস্তানা গড়ে তুলেছে এমন তথ্যের ভিত্তিতে নগর গোয়েন্দা পুলিশ রাত ১২টা থেকে ভোর ৪টা পর্যন্ত একটানা অভিযান চালায়।

অভিযানে আইন-শৃঙ্খলা বাহিনীর ১৪টি পোশাক, নেমপ্লেট, বেইজ র‌্যাংক, জেএমবি’র কাজের ছক সংক্রান্ত সাংগঠনিক মানচিত্র, ডায়েরিতে সাংকেতিক বিভিন্ন নির্দেশনা ও সংকেত, কর্মকাণ্ডের বিবরণ, দাওয়াতি ও জিহাদি বিভিন্ন বইপত্র, পদার্থ বিজ্ঞানের শিক্ষার্থীর বইপত্র, খাতা উদ্ধার করে নগর গোয়েন্দা পুলিশের সদস্যরা।

সূত্র জানায়, সে সময়ই জানা যায় জঙ্গিদের হাতে দু’ডজনের বেশি ভয়ঙ্কর অস্ত্র এসেছে। এর মধ্যে একটি চট্টগ্রামের জঙ্গি আস্তানা এবং অন্য দুটি রাজধানীর কমলাপুর স্টেশন থেকে উদ্ধার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

আপনার মন্তব্য

আলোচিত