সিলেটটুডে ডেস্ক

১৩ জুলাই, ২০১৬ ২৩:৩২

বেক্সিমকোর নিয়ে আসা ‘পিস মোবাইল’ এর আমদানিও বাংলাদেশে বন্ধ

ভারতীয় বিতর্কিত ইসলামি বক্তা জাকির নায়েকের পিস টিভি বন্ধের পর এবার তারই পিস ফাউন্ডেশনের পিস মোবাইলের হ্যান্ড সেটের আমদানিও বাংলাদেশের বাজারে বন্ধ করতে নির্দেশনা দিয়েছে সরকার। ইসলামিক স্মার্টফোন হিসেবে ট্যাগ লাগিয়ে যেটি বাংলাদেশের বাজারে নিয়ে এসেছিল  বেক্সিমকো গ্রুপ।

বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ পিস মোবাইল বন্ধের তথ্য জানিয়েছেন। তিনি জানান, "জাকির নায়েকের সব ধরনের সম্প্রচার বন্ধের নির্দেশনা রয়েছে কাজেই পিস মোবাইলও এর আওতায় পড়ে"।

এদিকে পিস টিভি বন্ধের দিনই পিস মোবাইলের (www.peacemobile.com.bd/en/index.php) ওয়েবসাইট বাংলাদেশ থেকে বন্ধ পাওয়া গেছে।

নীতিমালা অনুযায়ী মোবাইল হ্যান্ডসেটের ইন্টারন্যাশনাল মোবাইল ইক্যুপমেন্ট আইডেনটিটি (আইএমইআই) নম্বর এবং যে হ্যান্ডসেট আমদানি করা হবে তার নমুনা বিটিআরসিতে জমা নিয়ে অনুমতি নিতে হয়। বিটিআরসি অনুমতি বাতিল করে বাংলাদেশের  বাজারে তা আর চালানো যাবে না।

মোবাইল হ্যান্ডসেটটির ফিচার হিসেবে তাদের ওয়েবসাইটে লেখা ছিল ‘পিস টিভি লাইভ (বাংলা, ইংরেজী, উর্দু)’, ‘ইসলামিক এপ্লিকেশন’, ‘নামাজের সময় স্মরণ, আজান’, ‘ইসলামী বই’, ‘কুরআন, সূরা, হিজরী ক্যালেন্ডার, হজ্ব ও উমরাহ্’, ‘ডা. জাকির নায়েক-এর ভিডিও’, ‘ইসলামিক ওয়ালপেপার’ ও ‘ইসলামিক রিং টোন’ পাওয়া যাবে এতে।

প্রসঙ্গত গুলশানের হোলি আর্টিসেন রেস্তুরায় জঙ্গি হামলার পর হামলাকারী একাধীন জঙ্গিকে জাকির নায়েকে প্রভাবিত পাওয়া যায়। ভারতে আটক একাধিক আইএস জঙ্গিও জাকির নায়েকের বক্তব্যে অনুপ্রাণীত হয়ে জঙ্গিবাদে যুক্ত হবার কথা জানালে ভারত ও বাংলাদেশে এই বিতর্কিত ইসলামি বক্তার পিস টিভি বন্ধ করে দেয়া হয়। অনলাইন থেকেই  জাকির নায়েকের উগ্র বলে চিহ্নিত কিছু কন্টেন্ট সরিয়ে দেয়ার কথা জানায় বিটিআরসি।

আপনার মন্তব্য

আলোচিত