সিলেটটুডে ডেস্ক

২০ জুলাই, ২০১৬ ১৫:২৮

ব্লগার ওয়াশিকুর বাবু হত্যায় ৫ আনসারুল্লাহ সদস্যের বিচার শুরু

ব্লগার ও অনলাইন এক্টিভিস্ট ওয়াশিকুর রহমান বাবু হত্যার বিচার শুরুর নির্দেশ দিয়েছেন আদালত।

এই হত্যায় জড়িত নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের পাঁচ সদস্যের বিচার শুরুর করার জন্য বুধবার  ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ এস এম জিয়াউর রহমান নির্দেশ দেন।

এ নিয়ে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে এ মামলার সাক্ষ্য গ্রহণের জন্য ৪ অগাস্ট দিন ঠিক করে দেন।

এ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর সালাউদ্দিন হাওলাদার জানান, কারাগারে থাকা তিন আসামিকে এদিন অভিযোগ গঠনের শুনানির জন্য আদালতে হাজির করা হয়। বাকি দজন মামলার শুরু থেকেই পলাতক।

আসামির মধ্যে জিকরুল্লাহ ওরফে হাসান, আরিফুল ইসলাম ওরফে মুশফিক ওরফে এরফান, সাইফুল ইসলাম ওরফে মানসুর আদালতের কাছে নিজেদের নির্দোষ দাবি করে সুবিচার প্রার্থনা করেন।

পলাতক দুই আসামি জুনেদ ওরফে জুনায়েদ আহমেদ ওরফে তাহের এবং আকরাম হোসেন ওরফে হাসিব ওরফে আব্দুল্লাহর পক্ষে মামলা লড়তে আদালতের আদেশে রাষ্ট্রীয় খরচে আইনজীবী নিয়োগ করা হয়েছে বলেও সালাউদ্দিন হাওলাদার জানান।

গত ৩০ মার্চ সকাল সোয়া ৯টায় তেজগাঁও বেগুন বাড়ির বাসা থেকে বেরিয়ে দিপীকা মসজিদ গলি দিয়ে অফিসে যাওয়ার পথে হামলার শিকার হন ব্লগার ওয়াশিকুর রহমান বাবু।

তিন যুবক তাকে চাপাতি দিয়ে কোপালে ঘটনাস্থলে মারা যান তিনি। পালিয়ে যাওয়ার সময় তৃতীয় লিঙ্গের মানুষ ও এলাকাবাসী দুই ঘাতককে হাতে নাতে ধরে পুলিশের হাতে তুলে দেয়।

ওই দুই ঘাতক আরিফুল ইসলাম ও জিকরুল্লাহ পরে আদালতে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দেয়। পরে পুলিশ সাইফুল ইসলাম নামের আরেক ঘাতককে গ্রেফতার করে।

আপনার মন্তব্য

আলোচিত