নিউজ ডেস্ক

২২ জুলাই, ২০১৬ ০৯:৫৬

কর্মস্থলে ১০ দিনের বেশি অনুপস্থিত থাকলে ব্যবস্থা

বিনা অনুমতিতে ১০ দিনের বেশি কর্মস্থলে অনুপস্থিত থাকলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন। প্রজ্ঞাপনে সদর দফতর ও অধীনস্থ সব চিনিকলে কর্মরত কর্মকর্তা,কর্মচারী ও শ্রমিকদের মধ্যে কেউ কর্মস্থলে ১০ দিনের বেশি অনুপস্থিত থাকলে ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়।

করপোরেশনের চিফ অব পার্সোনেল মো. আবুল রফিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১০ দিনের বেশি সময় কর্মস্থলে অনুপস্থিত শ্রমিক,কর্মচারী বা কর্মকর্তার সব তথ্যসহ অবিলম্বে স্থানীয় থানায় সাধারণ ডায়েরি করাসহ সংস্থার মানব সম্পদ বিভাগকে অবহিত করতে হবে। এছাড়াও শ্রমিক,কর্মচারী বা কর্মকর্তার পরিবারের কোনও সদস্য নিখোঁজ আছে বলে তথ্য পাওয়া গেলে সঙ্গে সঙ্গে সেটা স্থানীয় থানা এবং সংস্থার মানব সম্পদ বিভাগকে জানাতে বলা হয়েছে।

এ ব্যাপারে দর্শনার কেরু চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক এবিএম আরশাদ হোসেন বলেন, দেশে জঙ্গি তৎপরতা প্রতিরোধে সরকার গৃহীত পদক্ষেপের অংশ হিসেবে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন এ উদ্যোগ নিয়েছে।

তিনি আরও বলেন, দেশের একমাত্র রাষ্টায়ত্ত্ব দেশি-বিদেশি মদ ও স্পিরিট তৈরির কারখানা কেরুজ ডিস্ট্রিলারির প্রয়োজনীয় নিরাপত্তা বিধানের জন্য চুয়াডাঙ্গার জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে লিখিতভাবে জানানো হয়েছে এবং সে অনুযায়ী এখানকার নিরাপত্তা বাড়ানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত