সিলেটটুডে ডেস্ক

২৫ জুলাই, ২০১৬ ১৪:৩৫

দেশের বিদ্যমান পরিস্থিতি স্বাভাবিক নয় তাই সময় পেয়েছেন কাসেম!

‘আমরা মীর কাসেম আলীর রিভিউ আবেদনের শুনানি প্রস্তুতির সময় চেয়ে আদালতের কাছে বলেছি, দেশের বিদ্যমান পরিস্থিতি স্বাভাবিক নয়। আমরা আতঙ্কিত। আদালতে আসা-যাওয়ার পরিবেশও স্বাভাবিক নয়। তাই মামলা শুনানি প্রস্তুতির জন্য সময়ের প্রয়োজন। আদালত এ আবেদন বিবেচনায় নিয়ে আমাদের এক মাসের সময় দিয়েছেন। আদালত ২৪ আগস্ট পর্যন্ত সময় দিয়ে বলেছেন, এই সময়ের মধ্যে যেন সব প্রস্তুতি সম্পন্ন করে আদালতে আসি।’

যুদ্ধাপরাধী  মীর কাসেমের আইনজীবী খন্দকার মাহবুব হোসেন রিভিউ শুনানীর জন্য ফের সময় পাওয়া প্রসঙ্গে সাংবাদিকদের এমনটি জানালেন।

সোমবার (২৫ জুলাই) কার্যতালিকায় মীর কাসেমের মৃত্যুদণ্ডের রায় পুনর্বিবেচনার আবেদনের শুনানী কার্যতালিকায় থাকলেও আসামী পক্ষের আবেদনের প্রেক্ষিতে ফের এক মাস সময় দেন আদালত।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতির কক্ষের সামনে এক ব্রিফিংয়ে খন্দকার মাহবুব হোসেন  বলেন, ‘মীর কাসেম আলী সাহেবকে একটি অভিযোগে আপিল বিভাগ মৃত্যুদণ্ড দিয়েছেন। তার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে সেসব বিষয়ে আমরা আদালতে যুক্তি উপস্থাপন করেছি। আশা করি রিভিউ শুনানি শেষে মীর কাসেম আলী ন্যায় বিচার পাবেন।’  

মৃত্যুদণ্ডের চূড়ান্ত রায় পুনর্বিবেচনায় জামায়াতের শুরা সদস্য যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর সময়ের আবেদন এক মাস মঞ্জুর করে আগামী ২৪ আগস্ট শুনানির জন্য দিন নির্ধারণ করেন আদালত।

এর আগে ১৯ জুন ফাঁসির দণ্ড থেকে খালাস চেয়ে রিভিউ আবেদন দাখিল করেন মীর কাসেম আলী। মোট ৮৬ পৃষ্ঠার রিভিউ আবেদনে ১৪টি যুক্তি দেখিয়ে ফাঁসির দণ্ড থেকে খালাস চাওয়া হয়েছে। ২৫ জুলাই রিভিউ শুনানির জন্য দিন ধার্য করেন আপিল বিভাগ।

আপনার মন্তব্য

আলোচিত