সিলেটটুডে ডেস্ক

২৫ জুলাই, ২০১৬ ১৭:০৩

মলদ্বারে বাতাস ঢুকিয়েই হত্যা করা হয় সাগরকে : ময়নাতদন্তকারী চিকিৎসক

মলদ্বারে বাতাস ঢোকানোর কারণেই নারায়ণগঞ্জের রূপগঞ্জে তুলা কারখানার শিশু শ্রমিক সাগর বর্মণের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন মরদেহের ময়নাতদন্তকারী চিকিৎসক।

সোমবার ময়না তদন্তে সাগরের পায়ুপথ ছাড়াও শরীরের কয়েকটি স্থানে জখমের চিহ্ন পাওয়ার কথা জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক আ খ ম শফিউজ্জামান।

চিকিৎসক শফিউজ্জামান বলেন, “তার পায়ুপথে ও শরীরের কয়েকটি স্থানে জখমের চিহ্ন পাওয়া গেছে। আমরা অনেকটা নিশ্চিত যে, পায়ুপথে বাতাস ঢোকানোর কারণেই তার মৃত্যু হয়েছে।” তবে তারপরও ভিসেরা পরীক্ষার জন্য রক্ত সংগ্রহ করা হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, রোববার (২৪ জুলাই) নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার যাত্রমোড়া এলাকায় জবেদা টেক্সটাইল অ্যান্ড স্পিনিং ফ্যাক্টরিতে এক শিশু শ্রমিককে মলদ্বার দিয়ে পেটে বাতাস ঢুকিয়ে হত্যার অভিযোগ উঠে। নিহত শিশুর নাম সাগর বর্মণ (১০)।

এই ঘটনায় ওই কারখানার চার কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে সাগরের পরিবার। এরা হলেন জোবেদা টেক্সটাইল মিলস এর ব্যবস্থাপক (প্রশাসন) নাজমুল হুদা, ব্যবস্থাপক (উৎপাদন) হারুনুর রশীদ, জ্যেষ্ঠ উৎপাদন কর্মকর্তা আজহার ইমাম ওরফে সোহেল এবং সহাকারী উৎপাদন ব্যাবস্থাপক রাশেদুল ইসলাম। এদের মধ্যে নাজমুল হুদাকে রোববার রাতেই আটক করা হয়েছে।

সাগরের বাবা রতন বর্মণও ওই কারখানার শ্রমিক। আর মা লাবণ্য বর্মণ গৃহিণী। সাগর দুই ভাই ও এক বোনের মধ্যে সবার ছোট। পরিবারটি রূপগঞ্জ উপজেলার দিঘি বরাব এলাকার সাত্তার মেম্বরের বাড়ির ভাড়া বাসায় থাকে। রতন বর্মণের পৈতৃক বাড়ি নেত্রকোণার খালিয়াজুড়ি উপজেলার রাজিবপুর গ্রামে।

খুলনায় মলদ্বার দিয়ে বাতাস ঢুকিয়ে শিশু রাকিবকে হত্যার এক বছরের মধ্যে এ ঘটনা ঘটল। গত বছর ৪ অগাস্ট রাকিব হত্যামামলায় ওই বছর ৮ নভেম্বর দুই জনের ফাঁসির রায় হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত