সিলেটটুডে ডেস্ক

২৬ জুলাই, ২০১৬ ০১:১০

গুলশান হামলায় জড়িত সন্দেহে সাবেক উপমন্ত্রীর গাড়িচালক আটক

ঢাকার গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলায় জড়িত সন্দেহে এক যুবককে আটক করেছে পুলিশ। আটক যুবকের নাম মো. মিঠু। সে সাবেক এক উপমন্ত্রীর গাড়িচালক বলে জানিয়েছে পুলিশ।

সোমবার (২৫ জুলাই) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) একটি দল কুমিল্লার মুরাদনগর উপজেলার শরমান্দা গ্রাম থেকে তাকে আটক করে বলে পুলিশ জানিয়েছে।

মিঠু শরমান্দা গ্রামের মজিবুর রহমানে ছেলে। পুলিশ বলছে, মিঠু বিএনপি নেতা রুহুল কুদ্দুছ তালুকদার দুলুর গাড়িচালক।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের একজন কর্মকর্তা জানান, হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার আগে গুলশান এলাকায় মিঠু একটি সাদা প্রাইভেটকার নিয়ে ঘোরাফেরা করছিল। সে বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুছ তালুকদার দুলুর পরিবারের গাড়িচালক।

ওই কর্মকর্তা আরও জানান, সোমবার দুপুরের দিকে ডিএমপির একটি দল মিঠুকে আটক করে মুরাদনগর থানায় নিয়ে আসে। সন্ধ্যা পর্যন্ত থানায় রেখে তাকে জিজ্ঞাসাবাদের পর সাড়ে ৭টার দিকে তাকে নিয়ে মুরাদনগর থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হয়।

মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান জানান, স্থানীয় চেয়ারম্যানসহ মিঠুর পরিবারের সদস্যদের উপস্থিতিতে থানা থেকে তাকে পুলিশের একটি দল ঢাকায় নিয়ে যায়।

উল্লেখ্য, গত ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা চালিয়ে সশস্ত্র সন্ত্রাসীরা বিদেশি নাগরিকসহ ৩৩ জনকে জিম্মি করে। সেই রাতে সন্ত্রাসীদের মোকাবেলা করতে গিয়ে পুলিশে দুই কর্মকর্তা নিহত এবং বেশ কয়েকজন আহত হন।

পরদিন সকালে সেনাবাহিনীর নেতৃত্বে কমান্ডো অভিযান 'অপারেশন থান্ডারবোল্টের' মধ্য দিয়ে এই জিম্মি সংকটের রক্তাক্ত অবসান ঘটে। অভিযানে পাঁচ সন্ত্রাসীসহ ছয়জন নিহত হয় বলে নিরাপত্তাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়। এছাড়া তিন বিদেশিসহ ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। নিহত জিম্মিদের মধ্যে ৯ জন ইতালি, ৭ জন জাপান, ৩ জন বাংলাদেশ এবং ১ জন ভারতের নাগরিক।

আপনার মন্তব্য

আলোচিত