সিলেটটুডে ডেস্ক

১২ অক্টোবর, ২০১৭ ১২:৫১

দুই মামলায় খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বাংলাদেশের মানচিত্র ও জাতীয় পতাকাকে অপমান ও মুক্তিযুদ্ধকে নিয়ে কটূক্তি করার অভিযোগে দায়ের করা মানহানির মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকীর দায়ের করা মানহানি মামলায় খালেদা জিয়ার হাজিরার জন্য দিন ধার্য ছিল।

এদিন তিনি হাজির না হওয়ায় ঢাকা মহানগর হাকিম নুর নবী এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এর আগে গত ৫ অক্টোবর খালেদা জিয়াকে ১২ অক্টোবরের মধ্য আদালতে আত্মসমর্পণ না করলে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাসহ আইনগত ব্যবস্থা গ্রহণের আদেশ দেন আদালত।

এমামলায় গত ২২ মার্চ ঢাকা মহানগর হাকিম নুর নবী খালেদাকে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেন।

২৫ ফেব্রুয়ারি রাজধানীর তেজগাঁও থানার পুলিশ পরিদর্শক মশিউর রহমান (তদন্ত) দায়ের করা মামলায় অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে প্রতিবেদন দাখিল করেন।

মামলার অপর আসামি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যু হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।

২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে একটি মানহানির মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। আদালত ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগে বলা হয়, ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী জামায়াতের সঙ্গে জোট করে নির্বাচিত হয়ে সরকারের দায়িত্ব গ্রহণ করেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। তিনি রাজাকার-আলবদর নেতাকর্মীদের মন্ত্রী-এমপি বানিয়ে তাদের বাড়ি ও গাড়িতে স্বাধীন বাংলাদেশের মানচিত্র ও জাতীয় পতাকা তুলে দেন।

আপনার মন্তব্য

আলোচিত