নিউজ ডেস্ক

২৭ ডিসেম্বর, ২০১৪ ১৮:০৪

সোমবার সারাদেশে ২০ দলের হরতাল

গাজীপুরে সমাবেশ করতে না দেওয়াসহ গয়েশ্বর চন্দ্র রায়সহ কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে সোমবার সারাদেশে হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

সোমবার সারাদেশে ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। গাজীপুরে সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদ এবং গয়েশ্বর চন্দ্র রায়সহ সব রাজনৈতিক নেতার মুক্তি দাবিতে ২৪ ঘণ্টার এই কর্মসূচি দেওয়া হয়েছে বলে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন।

ছাত্রলীগের প্রতিরোধের ঘোষণায় ১৪৪ ধারা জারির পর জনসভা করতে না পেরে শনিবার গাজীপুরে হরতাল ডেকেছিল ২০ দল। একইসঙ্গে সারা দেশে বিক্ষোভ কর্মসূচিও পালন করা হয়। ওই কর্মসূচি শেষের পর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বৈঠকে বসেন ২০ দলের মহাসচিবরা। এরপর সংবাদ সম্মেলনে হরতালের কর্মসূচি ঘোষণা করা হয়।

অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, ওষুধ ও খাবারের দোকান, সংবাদপত্র ও মিডিয়ার যানবাহন হরতালের আওতামুক্ত থাকবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য গয়েশ্বরের পাশাপাশি বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান আবদুস সালাম পিন্টু, সহ সাংগঠনিক সম্পাদক নাসিরউদ্দিন আহমেদ পিন্টু, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের মুক্তিও দাবি করেছে ২০ দল।

আপনার মন্তব্য

আলোচিত