সিলেটটুডে ডেস্ক

১৬ এপ্রিল, ২০১৮ ১৫:৩৪

কোটা আন্দোলনের তিন নেতাকে গোয়েন্দা পুলিশের জিজ্ঞাসাবাদ

সরকারি চাকরির কোটা সংস্কার আন্দোলনের নেতারা সংবাদ সম্মেলন করে দুই দিনের মধ্যে মামলা প্রত্যাহারের আল্টিমেটাম দেওয়ার পর তাদের ধরে নিয়ে ‘জিজ্ঞাসাবাদ করে’ ছেড়ে দিয়েছে গোয়েন্দা পুলিশ।

এরা হলেন- বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হোসেন ও নূর হোসেন।

সোমবার (১৬ এপ্রিল) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক সংবাদ সম্মেলন করেন তারা। এসময় ক্যাম্পাসে সংঘর্ষ ও উপাচার্যের বাসভবনে হামলার ঘটনায় দায়ের করা সব মামলা দুই দিনের মধ্যে প্রত্যাহার না করলে আবার রাজপথে নামবেন বলে সম্মেলনে জানান তারা।

ওই সংবাদ সম্মেলনের পরপরই ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে পরিষদের তিন যুগ্ম আহবায়ক নূরুল হক নূর, ফারুক হাসান, মুহম্মদ রাশেদ খানকে ডিবি পুলিশ ধরে নিয়ে যায় বলে অভিযোগ করেন আহ্বায়ক হাসান আল মামুন।

পরে দুপুরে এ তিনজন জানান, ক্যাম্পাস থেকে তাদের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছিল। পরে ছেড়ে দেয়া হয়। এ বিষয়ে বিকেল চারটায় সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলেও জানান তারা।

মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য বলেন, “কথা বলার জন্য কোটা সংস্কার আন্দোলনের তিন নেতাকে ডিবি কার্যালয়ে আনা হয়েছিল। পরে তারা চলে গেছেন।”

এ পুলিশ কর্মকর্তা বলেন, কোটা সংস্কার আন্দোলনের সময় বিভিন্ন ‘সহিংসতার’ ঘটনায় যেসব তথ্য উপাত্ত পুলিশ পেয়েছে, সেগুলো যাচাই বাছাই করার জন্যই ওই তিনজনকে তারা ‘নিয়ে’ গিয়েছিলেন।

“ভিসির বাসায় যে হামলা হয়েছিল, এই ঘটনায় যেসব ভিডিও ফুটেজ পেয়েছি সেগুলো যাচাই বাছাই করার জন্য তদন্তের প্রয়োজনে তাদের ডেকে এনেছিলাম।”

আপনার মন্তব্য

আলোচিত