লন্ডন প্রতিনিধি

১৯ এপ্রিল, ২০১৮ ১১:০৯

লন্ডনে উপমন্ত্রী জয়ের ওপর বিএনপির হামলা

লন্ডনে যুক্তরাজ্য বিএনপির নেতা-কর্মীদের হামলার শিকার হয়েছেন ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়। বুধবার স্থানীয় সময় বিকেলে ওয়েস্টমিনস্টারের দ্বিতীয় কুইন এলিজাবেথ কনফারেন্স সেন্টারের সামনে এ হামলার ঘটনা ঘটে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফরের সময়ে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে যুক্তরাজ্য বিএনপির নেতা-কর্মীরা এলিজাবেথ কনফারেন্স সেন্টারের সামনে বিক্ষোভ করছিলেন। ওই বিক্ষোভ থেকে উপমন্ত্রী জয়ের ওপর হামলা হয়। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমনওয়েলথ শীর্ষ সম্মেলনে যোগ দিতে বর্তমানে লন্ডনে অবস্থান করছেন।

বুধবার স্থানীয় সময় বেলা সাড়ে তিনটা থেকে দ্বিতীয় কুইন এলিজাবেথ কনফারেন্স সেন্টারে সরকারপ্রধানদের বৈঠকে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তখন কনফারেন্স সেন্টারের বাইরে বিক্ষোভ করছিলেন যুক্তরাজ্য বিএনপির নেতা-কর্মীরা। পাশেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে স্বাগত জানিয়ে স্লোগান দিচ্ছিলেন যুক্তরাজ্য শাখা আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, উপমন্ত্রী আরিফ খান জয় হেঁটে সম্মেলন স্থলে যাওয়ার সময়ে হঠাত বিএনপির কিছু নেতাকর্মী তার ওপর হামলা করে। এসময় উপমন্ত্রী জয়কে উদ্দেশ করে কটু মন্তব্যও করা হয়। হামলাকারীরা উপমন্ত্রীকে শারীরিকভাবে হেনস্তা করা সময়ে আরিফ খান পাশের বারক্লেস ব্যাংকের সামনে গিয়ে আশ্রয় নেন। হামলাকারীরাও তার পিছু নেন। পরে বিএনপির কিছু নেতা–কর্মী তাকে উদ্ধার করেন।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক হামলার ঘটনা সত্যতা স্বীকার করে বলেন, ‘আমরা বিক্ষোভ করার সময় আওয়ামী লীগের লোকজন আমাদের কাছে আসেন না। তিনি (আরিফ খান জয়) কেন আসলেন, আমরা বুঝলাম না।’

এ ঘটনায় মারুফ ও বাপ্পি নামে দুজনকে পুলিশ আটক করেছে বলে তিনি জানান।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক বলেন, ‘বিদেশের মাটিতে বিএনপি যে ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে, তার নিন্দা জানানোর ভাষা খুঁজে পাওয়া কঠিন। তারা আবারও প্রমাণ করল, প্রচলিত রাজনীতির সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। তারা কেবলই সন্ত্রাসী সংগঠন।’

আপনার মন্তব্য

আলোচিত