নিজস্ব প্রতিবেদক

২০ এপ্রিল, ২০১৮ ০৩:৩৬

তসলিমা নাসরিন-সুপ্রীতি ধর সহ ৪ জনের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা

নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন, নারী বিষয়ক পোর্টাল উইমেন চ্যাপ্টারের সম্পাদক সুপ্রীতি ধর সহ চারজনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা হয়েছে। মামলার অপর দুইজন হলেন উইমেন চ্যাপ্টারের ভারপ্রাপ্ত সম্পাদক সুচিস্মিতা সীমন্তি ও উপদেষ্টা সম্পাদক লীনা হক।

বৃহস্পতিবার ঢাকার সাইবার ক্রাইমস ট্রাইব্যুনালে দৈনিক আল ইহসান ও মাসিক আল বায়্যিনাতের সম্পাদক মুহম্মদ মাহবুব আলমে মামলার আরজি নিয়ে গেলে বিচারক সাইফুল ইসলাম শুনানি শেষে তা এজাহার হিসেবে গ্রহণ করার নির্দেশ দেন।

বিচারক একই সঙ্গে তদন্ত করে প্রতিবেদন দিতে ঢাকার শাহজাহানপুর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন ট্রাইব্যুনালের পেশকার শামীম আহমেদ।

মামলার বাদী শাহজাহানপুর এলাকায় বসে ইন্টারনেটে তসলিমা নাসরিনের লেখা ‘ধর্ষকের কাছে নারীর কোনো ধর্ম নেই’ শিরোনামের লেখা পড়ে অভিযোগ করেছেন বলে তদন্তের দায়িত্ব ওই থানাকে দেওয়া হয়েছে।

মামলার বিষয়টি জেনেছেন বলে সিলেটটুডেকে নিশ্চিত করেছেন ‘উইমেন চ্যাপ্টার’ এর সম্পাদক সুপ্রীতি ধর।

মামলা দায়ের ও শুনানির পর বাদীপক্ষের আইনজীবী হুজ্জাতুল ইসলাম আল ফেসানী সাংবাদিকদের জানান, ‘লেখিকা তসলিমা নাসরিন, উইমেন চ্যাপ্টারের সম্পাদক সুপ্রীতি ধর, ভারপ্রাপ্ত সম্পাদক সুচিষ্মিতা সিমন্তি ও উপদেষ্টা সম্পাদক লীনা হকের বিরুদ্ধে পবিত্র ইসলামের অবমাননার অভিযোগে দৈনিক আল ইহসান ও মাসিক আল বায়্যিনাতের সম্পাদক আল্লামা মুহম্মদ মাহবুব আলম বাদী হয়ে মামলাটি করেছেন। আমি তার পক্ষে আইনজীবী হিসেবে মামলাটি দায়ের করেছি।’

আপনার মন্তব্য

আলোচিত