সিলেটটুডে ডেস্ক

২০ এপ্রিল, ২০১৮ ১২:৪৮

সুফিয়া কামাল হল থেকে ছাত্রীদের বের করে দেওয়ার অভিযোগ

কোটা সংস্কারের আন্দোলনের মধ্যে ছাত্রলীগ নেত্রী ইফফাত জাহান এশাকে হেনস্তার ঘটনায় তদন্তের নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হল থেকে আন্দোলনের সাথে যুক্ত ছাত্রীদের বের করে দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে। আর এ অভিযোগ করছে খোদ হলের ছাত্রীরা। তারা বলেন- হল প্রশাসন অভিভাবক ডেকে এনে তাদের বের করে দিয়েছে।

এদিকে বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাত ৮ টার পর থেকে তারা হল ত্যাগ করতে শুরু করেন বলে জানা গেছে। রাত ১২ টার পর এক ছাত্রীকে তার অভিভাবকের সাথে বের হয়ে যেতে দেখা যায়।

এসময় ছাত্রীরা অভিযোগ করে বলেন- বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে হল কর্তৃপক্ষ বিভিন্ন শিক্ষার্থীকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ, ফোন কেড়ে নিয়ে ফেইসবুকে কে কোন পোস্ট দিয়েছে তা পরীক্ষা করার পাশাপাশি কয়েকজনকে হল থেকে বের করে দিয়েছেন।

এদিকে এশাকে হেনস্তার ঘটনায় তদন্তের নামে মধ্যরাতে ছাত্রীদের হল থেকে বের করে দেয়ার প্রতিবাদে শুক্রবার বিকাল ৪টায় সারা দেশে সব শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ মিছিলের কর্মসূচি দিয়েছে কোটা অধিকার আন্দোলনের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

বিষয়টি নিয়ে কথা বলতে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সবিতা রেজওয়ানা রহমানকে অনেকবার ফোন করা হলেও তাকে ফোনে পাওয়া যায়নি।

অন্যদিকে, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান হয়রানির অভিযোগটিকে ‘গুজব’ বলে উড়িয়ে দিয়েছেন।

জিজ্ঞাসাবাদের বিষয়ে তিনি সাংবাদিকদের বলেন, “তদন্ত কমিটি হয়েছে, তদন্তের প্রয়োজনে জিজ্ঞাসাবাদ তো করতেই পারে।”

তবে কয়েকজন শিক্ষার্থীকে তাদের স্থানীয় অভিভাবকের কাছে তুলে দেওয়ার কথা স্বীকার করেছেন ছাত্রী হলটির আবাসিক শিক্ষক আফরোজা বুলবুল। তবে কেন দেওয়া হয়েছে জানতে চাইলে সে বিষয়ে কিছু বলতে রাজি হননি তিনি।

আপনার মন্তব্য

আলোচিত