সিলেটটুডে ডেস্ক

২০ এপ্রিল, ২০১৮ ১৩:২৯

ছাত্রীদের হল থেকে বের করে দেওয়া কলঙ্কজনক: রিজভী

দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রীদেরকে গভীর রাতে হল থেকে বের করে দেয়া সম্পূর্ণ অমানবিক যা দেশের ইতিহাসে একটি অন্যতম ন্যক্কারজনক ও কলঙ্কজনক ঘটনা বলে উল্লেখ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার (২০ এপ্রিল) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী যখন কমনওয়েলথ সম্মেলনে বক্তব্য রাখছিলেন তখনই এমন ঘটনাটি ঘটে।

তিনি বলে, ছাত্রীদের প্রতি ছাত্রলীগের নির্যাতন জারী রাখার ছাড়পত্র দিয়েছে বর্তমান সরকার। ছাত্রলীগের অপকর্মগুলোর মদদদাতা আওয়ামী সমর্থিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা যে এতো নিচে নামতে পারে, সেটি দেখে বিবেকবান মানুষ আজ বিস্মিত, হতভম্ব।

তিনি বলেন, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রনি পূর্বে একজন অধ্যক্ষকে এবং পরে এক কোচিং সেন্টার মালিককে চাঁদার দাবিতে যে অমানবিক নির্যাতন করেছে, সেই ভিডিওটিও দেশ-বিদেশের সর্বত্র ভাইরাল হয়ে গেছে। এর আগেও এই ছাত্রলীগ নেতা অবৈধ অস্ত্রসহ ধরা পড়ে। কিন্তু থেকে যায় ধরাছোঁয়ার বাইরে। দেখা যাবে সেও ছাত্রলীগের রগ কাটা নেত্রী এশার মতো তিরস্কারের পরিবর্তে পুরস্কৃত হবে।

বিএনপির এই মুখপাত্র বলেন, কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে আমরা বারবার গভীর উদ্বেগ প্রকাশ করলেও সরকার ও কারা কর্তৃপক্ষ কোনো কর্ণপাত করছে না। বৃহস্পতিবার (১৯ এপ্রিল) শারীরিকভাবে অসুস্থ খালেদা জিয়ার সঙ্গে দেখা করার জন্য দলের মহাসচিবসহ সিনিয়র নেতারা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি পত্র নিয়ে কারাফটকে গেলেও তার সঙ্গে দেখা করার অনুমতি দেয়নি কারা কর্তৃপক্ষ।

‘আমি স্পষ্ট ভাষায় বলতে চাই-অবিলম্বে দেশনেত্রীর ইচ্ছানুযায়ী রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ব্যক্তিগত চিকিৎসকদের দিয়ে চিকিৎসা ব্যবস্থা করা হোক, অন্যথায় জনগণের রুদ্ররোষ থেকে কেউই রেহাই পাবে না।’

বিএনপির এই নেতা বলেন, বৃহস্পতিবার বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বরগুনা জেলার বেতাগী থানা ও পৌর বিএনপি কার্যালয় উদ্বোধন করে। উদ্বোধন দিন মিলাদ অনুষ্ঠানে যোগ দেয়ার একপর্যায়ে পুলিশ ও আওয়ামী লীগের সন্ত্রাসীরা বিএনপি নেতাকর্মীদের ওপর হামলাচালায়। এতে পাঁচজন নেতাকর্মী আহত হন।

এই ন্যক্কারজনক হামলার ঘটনায় তীব্র ধিক্কার, নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

আপনার মন্তব্য

আলোচিত