সিলেটটুডে ডেস্ক

২৭ মে, ২০১৮ ২৩:৫৭

সোমবার ঢাকায় আসছেন থাই রাজকুমারী

সোমবার (২৮ মে) ঢাকা আসছেন থাইল্যান্ডের রাজকুমারী মহাচক্রী সিরিনধরন। চারদিনের সফরে তিনি বাংলাদেশে থাইল্যান্ডের রাজ পরিবারের উন্নয়ন প্রকল্পগুলো পরিদর্শন করবেন। এছাড়া দুই দেশের সম্পর্ক উন্নয়নে আলোচনা করবেন থাই রাজকুমারী। এমন তথ্য নিশ্চিত করেছে থাইল্যান্ডে বাংলাদেশ দূতাবাস।

থাইল্যান্ডের রাজকুমারী মহাচক্রী সোমবার দুপুর ১২টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছাবেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানাবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

তিনি ঢাকা সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করবেন।

রাজকুমারী মহাচক্রী ঢাকা সফরকালে রাজ পরিবারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করবেন। তিনি চট্টগ্রামে আগামী ৩০ মে বুধবার একটি প্রকল্প পরিদর্শন করবেন। এছাড়া বাংলাদেশ সফরকালে মুক্তিযুদ্ধ জাদুঘর, চট্টগ্রামে জাতিতাত্ত্বিক জাদুঘর, আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, গাজীপুর কৃষি উন্নয়ন কর্পোরেশন পরিদর্শন করবেন।

তিনি ২০১০ ও ২০১১ সালেও বাংলাদেশ  সফরে এসেছিলেন। সে সময় মহাচক্রী ঢাকার বাইরেও একাধিক উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেছিলেন।

থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মুনা তাসনিম বলেন, থাই রাজকুমারীর সফর বাংলাদেশের প্রতি রাজ পরিবারের আগ্রহের বহিঃপ্রকাশ। জনসেবামূলক কাজের জন্য রাজকুমারী বিশ্বব্যাপী পরিচিত। এরই মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারী শিক্ষা ও নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করেছেন থাই রাজকুমারী। 

আপনার মন্তব্য

আলোচিত