সিলেটটুডে ডেস্ক

২৮ মে, ২০১৮ ১৩:৪১

জাতিসংঘ শান্তিরক্ষা মিশন: সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি সেনা নিহত

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে থাকা বাংলাদেশের দুই সেনাসদস্য সড়ক দুর্ঘটনায় মারা গেছেন এবং আহত হয়েছেন আরো দুই সেনাসদস্য। শনিবার (২৬ মে) স্থানীয় সময় সন্ধ্যা পৌনে ৭টায় মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে এ দুর্ঘটনা ঘটে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার জানায়।

নিহতরা হলেন ৩৪ ইস্ট বেঙ্গলের (ফরিদপুর) সৈনিক আরজান হাওলাদার এবং ৩৫ ডিভ লোকেটিং ব্যাটারি আর্টিলারির (রংপুর) সৈনিক মো. রিপুল মিয়া।

আহতরা হলেন- ৩৪ ইস্ট বেঙ্গলের (ফরিদপুর) সৈনিক মো. জামাল উদ্দিন মোল্লাহ এবং ৩৬ এডি রেজিমেন্ট আর্টিলারির (নওগাঁ) সৈনিক মো. মজাহিদুল ইসলাম। আহতদের উন্নত চিকিৎসার জন্য প্রজাতন্ত্রের রাজধানী ব্যানগুই শহরে নেওয়া হয়েছে।

আইএসপিআর জানিয়েছে, বাংলাদেশি শান্তিরক্ষীরা সামরিক ও অসামরিক যানবাহনের একটি কনভয়ের নিরাপত্তায় নিয়োজিত ছিলেন। পথিমধ্যে ইয়ালোক নামক স্থানে কাঠবাহী একটি ভারী যান নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে হতাহতের ঘটনা ঘটে।

হতাহতরা সবাই জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ব্যাটালিয়ন-৪ (ব্যানব্যাট-৪) এর সদস্য বলে জানিয়েছে আইএসপিআর। এই ব্যাটালিয়ন ২০১৪ সালের অক্টোবর থেকে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিয়োজিত আছে।

আপনার মন্তব্য

আলোচিত