সিলেটটুডে ডেস্ক

২৮ মে, ২০১৮ ১৫:০৮

ডেসটিনি অবলুপ্তির আদেশ চার সপ্তাহের জন্য স্থগিত

বিতর্কিত এমএলএম কোম্পানি ডেসটিনি ২০০০ লিমিটেড অবলুপ্তির বিষয়ে হাইকোর্টের দেওয়া আদেশ আরও চার সপ্তাহ স্থগিত করেছেন আপিল বিভাগ।

এ সময়ের মধ্যে আবেদনকারীদের লিভ টু আপিল করতে বলা হয়েছে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ সোমবার (২৮ মে) এ আদেশ দেন।

আদালতে ডেসটিনির পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মসের পক্ষে আইনজীবী ছিলেন এ কে এম বদরুদ্দোজা।

আদেশের পর অ্যাডভোকেট বদরুদ্দোজা সাংবাদিকদের বলেন, হাইকোর্টের আদেশের ওপর চেম্বার জজ আদালতের দেওয়া স্থগিতাদেশ আরও চার সপ্তাহ বজায় থাকবে। এ সময়ের মধ্যে আবেদনকারীদের লিভ টু আপিল করতে বলেছেন আপিল বিভাগ।

ডেসটিনি ২০০০ লিমিটেড অবলুপ্তির আদেশ কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে গত ১৫ মে রুল জারি করেন হাইকোর্ট। এরপর হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে কয়েকজন শেয়ারহোল্ডার আবেদন করেন। গত ২১ মে ওই আবেদনের ওপর শুনানি নিয়ে চেম্বার বিচারপতি হাইকোর্টের আদেশ স্থগিত করেন ও আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠান। এরপর আবেদনটি রোববার আপিল বিভাগে শুনানির জন্য ওঠে।

আদালত সূত্র জানায়, কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠানে বিলম্ব মার্জনার অনুমতি চেয়ে ও এজিএম আয়োজন বিষয়ে করা এক আবেদনের শুনানি নিয়ে অবলুপ্তির প্রশ্নে রুল দিয়েছিলেন হাইকোর্ট।

২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত এজিএম না হওয়ায় ডেসটিনির পরিচালক লে. জেনারেল (অব.) হারুন অর রশীদ ও কয়েকজন শেয়ারহোল্ডার গত এপ্রিল মাসে আবেদনটি করেন।

আপনার মন্তব্য

আলোচিত