সিলেটটুডে ডেস্ক

২৪ জুন, ২০১৮ ১১:৫৩

শাহজালালে স্বর্ণের বারসহ মালয়েশিয়ার নাগরিক আটক

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫ কেজি ৪৮৭ গ্রাম স্বর্ণের বারসহ মালয়েশিয়ার এক নাগরিককে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

শনিবার (২৩ জুন) রাত ১টার দিকে তাকে আটক করা হয়েছে। শুল্ক ডিসি মারুফ হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আটককৃত স্বর্ণের মূল্য প্রায় দুই কোটি ৭৪ লাখ টাকা। স্বর্ণসহ আটক যাত্রীর নাম লুই কুন হং (৩৩)। তিনি চীনা বংশোদ্ভূত এবং মালয়েশিয়ার নাগরিক।

মারুফ আরো জানান, শনিবার মধ্যরাতে মালয়েশিয়া থেকে আসা একটি ফ্লাইটে ঢাকা আসেন লুই কুন হং। বিমানবন্দরে নামার পর কাউকে কিছু না জানিয়ে গ্রিন চ্যানেল অতিক্রম করে বাইরে বের হওয়ার চেষ্টা করেন। এসময় তল্লাশি করে তার জুতার মধ্যে লুকানো অবস্থায় স্বর্ণের বারগুলো পাওয়া যায়। তার কাছ থেকে ১ কেজি ওজনের চারটি স্বর্ণের বার  এবং ৬পিস স্বর্ণ বারের কাটপিস আটক করা হয়। আটককৃত স্বর্ণের ওজন ৫ কেজি ৪৮৭ গ্রাম।

গোপন সংবাদের মাধ্যমে শুল্ক গোয়েন্দা দল জানতে পারে  বিমানে করে স্বর্ণ চোরাচালান হবে। তবে কোন যাত্রীর কাছে তা পাওয়া যাবে তার সঠিক তথ্য না পাওয়ার কারণে গ্রিন চ্যানেলে অবস্থান নেন গোয়েন্দারা। গ্রিন চ্যানেল অতিক্রম করার পর মালয়েশিয়ার ওই নাগরিকের কাছ থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার এ তাকে আটক করা হয়। আটককৃত পণ্য ও যাত্রীর বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন শুল্ক ডিসি মারুফ হোসেন।

আপনার মন্তব্য

আলোচিত